উপাচার্যের পদত্যাগের দাবিতে অনড় যাদবপুর, চলছে গণকনভেনশন

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা এখনও অব্যাহত। উপাচার্য অভিজিত চক্রবর্তীর পদত্যাগের দাবিতে অনড় ছাত্রছাত্রী ও অধ্যাপকদের একাংশ। ক্যাম্পাসে পড়ুয়াদের ওপর পুলিসি নিগ্রহের আজ এক মাস পূর্ণ হল। উপাচার্যের ইস্তফার দাবিতে আজ কালো ব্যাজ পরে প্রতিবাদ জানান ছাত্রছাত্রীরা।

Updated By: Oct 16, 2014, 04:45 PM IST
উপাচার্যের পদত্যাগের দাবিতে অনড় যাদবপুর, চলছে গণকনভেনশন

কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা এখনও অব্যাহত। উপাচার্য অভিজিত চক্রবর্তীর পদত্যাগের দাবিতে অনড় ছাত্রছাত্রী ও অধ্যাপকদের একাংশ। ক্যাম্পাসে পড়ুয়াদের ওপর পুলিসি নিগ্রহের আজ এক মাস পূর্ণ হল। উপাচার্যের ইস্তফার দাবিতে আজ কালো ব্যাজ পরে প্রতিবাদ জানান ছাত্রছাত্রীরা।

গণ-কনভেনশনেও অংশ নেন তাঁরা। উপাচার্যের পদত্যাগের দাবিতে মহামিছিল করে অধ্যাপক সংগঠন জুটা। ছাত্রছাত্রীরা পড়াশোনা শুরু করলেও প্রথাগতভাবে ক্লাস বলতে যা বোঝায় যাদবপুরে তা এখনও বন্ধ। আর্টসের ছাত্রছাত্রীরা গাছতলায় ক্লাস করছেন। সায়েন্সের পড়ুয়ারা ক্লাস রুমে ক্লাস করলেও সাড়া দিচ্ছেন না রোল কলে। ইঞ্জিনিয়ারিং বিভাগে ল্যাবরেটরিতে কয়েকটি ক্লাস হলেও হচ্ছে না থিয়োরি ক্লাস। যাদবপুরের পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার আর্জি নিয়ে আজ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন ওয়েবকুপার প্রতিনিধিরা। বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থার জন্য জুটাকে দায়ী করেন তাঁরা। আর এসবের মধ্যেই আজও বিশ্ববিদ্যালয়ে আসেননি উপাচার্য অভিজিত চক্রবর্তী। 

.