যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্দোলন- ঘেরাও তুললেও জারি অবস্থান

ঘেরাও তুললেও অবস্থান তুলবেন না। রাতে বৈঠক করে এই সিদ্ধান্ত নেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্দেলনরত ছাত্রছাত্রীরা।  তাঁরা জানিয়েছেন, কর্তৃপক্ষের মৌখিক কোনও কথায় তাঁরা আস্থা রাখতে পারবেন না। রাজ্যপালের সঙ্গে বৈঠকের দিনক্ষণ নির্দিষ্ট না জানানো পর্যন্ত অবস্থান চলবে। তবে ঘেরাও তুলে নিয়ে উপাচার্য, রেজিস্ট্রারসহ অন্যদের চলে যেতে দেওয়া হবে বলে জানিয়ে দেন তাঁরা। যদিও বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যেতে রাজি হননি উপাচার্যসহ অন্যরা। ছাত্রদের সঙ্গে তাঁরাও রয়েছেন বিশ্ববিদ্যালয়ে। আজ বেলা তিনটেয় অরবিন্দ ভবনের সামনে সাংস্কৃতিক কর্মসূচির ডাক দিয়েছেন আন্দোলনকারী ছাত্রছাত্রীরা।

Updated By: Jan 10, 2016, 10:12 AM IST

ওয়েব ডেস্ক: ঘেরাও তুললেও অবস্থান তুলবেন না। রাতে বৈঠক করে এই সিদ্ধান্ত নেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত ছাত্রছাত্রীরা।  তাঁরা জানিয়েছেন, কর্তৃপক্ষের মৌখিক কোনও কথায় তাঁরা আস্থা রাখতে পারবেন না। রাজ্যপালের সঙ্গে বৈঠকের দিনক্ষণ নির্দিষ্ট না জানানো পর্যন্ত অবস্থান চলবে। তবে ঘেরাও তুলে নিয়ে উপাচার্য, রেজিস্ট্রারসহ অন্যদের চলে যেতে দেওয়া হবে বলে জানিয়ে দেন তাঁরা। যদিও বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যেতে রাজি হননি উপাচার্যসহ অন্যরা। ছাত্রদের সঙ্গে তাঁরাও রয়েছেন বিশ্ববিদ্যালয়ে। আজ বেলা তিনটেয় অরবিন্দ ভবনের সামনে সাংস্কৃতিক কর্মসূচির ডাক দিয়েছেন আন্দোলনকারী ছাত্রছাত্রীরা।

গতকাল রাত নটা নাগাদ সাংবাদিকদের মুখোমুখি হন উপাচার্য সুরঞ্জন দাশ। তিনি জানান, ছাত্রদের দাবি মানার বিষয়ে ECর হাতে যতটা ক্ষমতা রয়েছে,সেই ক্ষমতার ব্যবহার করা হয়েছে। আচার্যের সঙ্গে ছাত্রদের বৈঠকেরও আশ্বাস তাঁরা আদায় করেছেন। তবে আচার্য কবে বৈঠকের দিন স্থির করবেন, তা বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্থির করে দেওয়া সম্ভব নয়। এরপরেই অবস্থান তুলে নেওয়ার জন্য ছাত্রছাত্রীদের কাছে আবেদন জানান তিনি।

.