কেন্দ্রের নতুন আই টি নিয়ম নিয়ে প্রশ্ন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সভায়

ইন্টারনেট ব্যবহার নিয়ে নতুন নিয়ম তৈরির পথে কেন্দ্র। কিন্তু সেই নিয়ম কতটা মত প্রকাশের পথে স্বাধীনতা বজায় রাখবে সে বিষয়ে সন্দিহান অনেকেই। বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে সেই নিয়ম নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন, বর্তমান উপাচার্য থেকে প্রাক্তন মন্ত্রী সকলেই।

Updated By: May 24, 2012, 11:33 PM IST

ইন্টারনেট ব্যবহার নিয়ে নতুন নিয়ম তৈরির পথে কেন্দ্র। কিন্তু সেই নিয়ম কতটা মত প্রকাশের পথে স্বাধীনতা বজায় রাখবে সে বিষয়ে সন্দিহান অনেকেই। বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে সেই নিয়ম নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন, বর্তমান উপাচার্য থেকে প্রাক্তন মন্ত্রী সকলেই। তাঁদের বক্তব্য, ব্যবহারের ভুলে এই আইনে গনতান্ত্রিক অধিকার খর্ব হতেই পারে। 
মুখ্যমন্ত্রীর একটা কার্টুন ইমেলে অন্যকে পাঠানোর অপরাধে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্রকে জেলে ঢোকায় পুলিস। বিতর্কের ঝড় ওঠে গোটা দেশে। সেই একই ঘটনা আবারও ঘটতে পারে বলে এদিন আশঙ্কা প্রকাশ করেন সমাজের প্রায় সব স্তরের মানুষ। নতুন আই টি নিয়ম চালু করার কথা ভাবছে কেন্দ্রীয় সরকার তার ফলে আগামিদিনে অম্বিকেশ মহাপাত্রের মত সাধারণ মানুষের ওপরেও আক্রমন নেমে আসতে পারে বলে মন্তব্য করা হয় এদিনের সভায়।

.