ইস্ট-ওয়েস্ট মেট্রোর জট কাটাতে উদ্যোগী খোদ বিচারপতি

Last Updated: Friday, June 20, 2014 - 19:09

ইস্ট-ওয়েস্ট মেট্রোর জট কাটাতে উদ্যোগী হলেন খোদ বিচারপতি দীপঙ্কর দত্ত। আগামি দশই জুলাই সমস্ত পক্ষকে নিয়ে বৈঠকে বসবেন তিনি। বৈঠকে উপস্থিত থাকবে রাজ্য, মেট্রো, নির্মাণ সংস্থা এবং ইন্ডিয়ান অয়েলের প্রতিনিধি।আদালতের নির্দেশেই গত বারোই জুন মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে ত্রিপাক্ষিক বৈঠকে বসেছিল রাজ্য। তাতে মহাকরণ স্টেশন নিয়ে জট সাময়িকভাবে কাটেও।

মহাকরণ স্টেশনের জন্য ব্র্যাবোর্ন রোডে সুড়ঙ্গ পথ খোঁড়া হলে ট্রাফিকের সমস্যা হবে। এই যুক্তিতে আগে মেট্রো কর্তৃপক্ষকে কাজ করার অনুমতি দিচ্ছিল না রাজ্য। শেষপর্যন্ত কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় নির্মাণকারী সংস্থা। এর ফলে থমকে যায় কাজ। সমাধানের পথ খুঁজতে এবার উদ্যোগী হলেন খোদ বিচারপতি দীপঙ্কর দত্ত। ত্রিপাক্ষিক বৈঠকের পর এবার সব পক্ষকে নিয়ে আলোচনায় বসতে চাইছেন তিনি।

যেহেতু বন্ধ হয়ে যাওয়া ইন্ডিয়ান অয়েলের পেট্রোল পাম্পকে কাজে লাগিয়ে জট কাটাতে চাইছে মেট্রো কর্তৃপক্ষ, সেকারণে দশই জুলাইয়ের বৈঠকে ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষকেও ডাকা হয়েছে। এর আগে, কলকাতায় এসে সাংবাদিক সম্মেলন করে রেল বোর্ডের চেয়ারম্যান কাজ বন্ধের জন্য অর্থের সমস্যার কথা বলেছিলেন। দশই জুলাইয়ের বৈঠকে অবধারিতভাবেই সেপ্রসঙ্গও উঠবে।



First Published: Friday, June 20, 2014 - 19:09


comments powered by Disqus