যাদবপুরের সমাবর্তন হবে ক্যাম্পাসেই, নির্দেশ রাজ্যপালের

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন বিতর্কে ইতি টানলেন রাজ্যপাল। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই  সমাবর্তন অনুষ্ঠান করার জন্য উপাচার্যকে নির্দেশ দিলেন তিনি।সমাবর্তন অনুষ্ঠান হোক ক্যাম্পাসের বাইরে কোথাও। প্রস্তাব ছিল যাদবপুরের উপাচার্য অভিজিত্‍ চক্রবর্তীর। তাঁর আশঙ্কা ছিল, ক্যাম্পাসে সমাবর্তন হলে নিরাপত্তার সঙ্কট দেখা দিতে পারে। বুধবার রাজ্যপালের কাছে এই আশঙ্কা প্রকাশ করেছিলেন উপাচার্য। বৃহস্পতিবার কথা বলেন শিক্ষামন্ত্রীর সঙ্গে। তবে রাজ্যপাল ক্যাম্পাসেই সমাবর্তনের নির্দেশ দিয়েছেন।

Updated By: Dec 5, 2014, 06:55 PM IST
যাদবপুরের সমাবর্তন হবে ক্যাম্পাসেই, নির্দেশ রাজ্যপালের

কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন বিতর্কে ইতি টানলেন রাজ্যপাল। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই  সমাবর্তন অনুষ্ঠান করার জন্য উপাচার্যকে নির্দেশ দিলেন তিনি।সমাবর্তন অনুষ্ঠান হোক ক্যাম্পাসের বাইরে কোথাও। প্রস্তাব ছিল যাদবপুরের উপাচার্য অভিজিত্‍ চক্রবর্তীর। তাঁর আশঙ্কা ছিল, ক্যাম্পাসে সমাবর্তন হলে নিরাপত্তার সঙ্কট দেখা দিতে পারে। বুধবার রাজ্যপালের কাছে এই আশঙ্কা প্রকাশ করেছিলেন উপাচার্য। বৃহস্পতিবার কথা বলেন শিক্ষামন্ত্রীর সঙ্গে। তবে রাজ্যপাল ক্যাম্পাসেই সমাবর্তনের নির্দেশ দিয়েছেন।

সমাবর্তন বলতে গিয়ে নির্বাচন বলে ফেলেছিলেন রাজ্যপাল। পরে রাজভবনের সূত্রে সেই ভুল সংশোধন করে দেওয়া হয়। সমাবর্তনে কোনওরকম বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না বলেও জানিয়ে দিয়েছেন রাজ্যপাল।

ক্যাম্পাসে সমাবর্তন হলে, স্টেজে অভিজিত্‍ চক্রবর্তীর উপস্থিতির কারণে ছাত্রছাত্রীদের একটা বড় অংশ সেই অনুষ্ঠান বয়কট করতে পারে বলে শোনা যাচ্ছে।

একইসুর শোনা গেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গলাতেও।

তবে সমাবর্তনে যোগ দেওয়া নিয়ে ছাত্র বা শিক্ষক কোনওপক্ষই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। নিজেদের মধ্যে বৈঠকে পরেই অবস্থান ঘোষণা করবে তারা।

 

.