কামদুনি গণধর্ষণ কাণ্ডে ৩ জনের ফাঁসি এবং ৩ জনের আমৃত্যু যাবজ্জীবন সাজা ঘোষণা করলেন বিচারক

কামদুনির ঘটনা কী বিরলের মধ্যে বিরলতম অপরাধ? শনিবার এ প্রশ্ন নিয়েই সরগরম রইল এজলাস। তবে অভিযুক্তপক্ষের সব যুক্তি খারিজ করে বিচারক রায় দিলেন- দুহাজার তেরোর সাতই জুন  বিরলের মধ্যে বিরলতম অপরাধই হয়েছিল কামদুনির আটবিঘা জমিতে। অভিযুক্তদের ছজনকে বৃহস্পতিবারই দোষী সাব্যস্ত করে আদালত। বিচারক জানান,  এ মামলায় আর বেশি সওয়াল জবাবের প্রশ্ন নেই।  বিচার্য বিষয় একটাই,কামদুনিতে গণধর্ষণ করে খুনের ঘটনা কী বিরলের মধ্যে বিরলতম অপরাধ?

Updated By: Jan 30, 2016, 09:58 PM IST
 কামদুনি গণধর্ষণ কাণ্ডে ৩ জনের ফাঁসি এবং ৩ জনের আমৃত্যু যাবজ্জীবন সাজা ঘোষণা করলেন বিচারক

ওয়েব ডেস্ক: কামদুনির ঘটনা কী বিরলের মধ্যে বিরলতম অপরাধ? শনিবার এ প্রশ্ন নিয়েই সরগরম রইল এজলাস। তবে অভিযুক্তপক্ষের সব যুক্তি খারিজ করে বিচারক রায় দিলেন- দুহাজার তেরোর সাতই জুন  বিরলের মধ্যে বিরলতম অপরাধই হয়েছিল কামদুনির আটবিঘা জমিতে। অভিযুক্তদের ছজনকে বৃহস্পতিবারই দোষী সাব্যস্ত করে আদালত। বিচারক জানান,  এ মামলায় আর বেশি সওয়াল জবাবের প্রশ্ন নেই।  বিচার্য বিষয় একটাই,কামদুনিতে গণধর্ষণ করে খুনের ঘটনা কী বিরলের মধ্যে বিরলতম অপরাধ?

বিরলের মধ্যে বিরলতম? শনিবার ঘণ্টা খানেকের  সওয়াল। পুরো সময়টাই এজলাসে তর্ক চলে এই বিষয়টি নিয়েই।  প্রথমেই সওয়াল করতে ওঠেন আসামিপক্ষের আইনজীবী ফিরোজ এডুলজি। তিনি বলেন, সর্বোচ্চা সাজা আদালত দিতেই পারে আদালত। তবে এক্ষেত্রে যেন জনমতের চাপে পড়ে কোনও সিদ্ধান্ত না নেয় আদালত।
কামদুনির ঘটনাকে বিরলের মধ্যে বিরলতম বলতে চাননি তিনি।  তিনি বলেন,  আদালত যেন সবদিক বিচার করে এই রায় দেয়। কারণ বহু ক্ষেত্রেই  নিম্ন আদালতের রায় খারিজ হয়ে গিয়েছে উচ্চ আদালতে। কমানো হয়েছে সাজার পরিমাণ।
আসামিপক্ষের আরেক আইনজীবী তীর্থঙ্কর ঘোষও তাঁর সওয়ালে সর্বোচ্চ সাজার বিরোধিতা করেন। সওয়ালে তিনি বলেন দোষীদের অতীত অপরাধের রেকর্ড নেই। এরা স্বভাব অপরাধী নয়। রায় দেওয়ার সময় এবিষয়টি বিবেচনার জন্য আর্জি জানান বিচারকের কাছে। শেষ সওয়ালে অপরাধীদের সর্বোচ্চ সাজার আর্জি জানান সরকারি আইনজীবী।  তিনি বলেন, কী ভাবে ধর্ষণের পর নির্যাতিতার পা চিরে ফেলা হয়েছিল। জানান, এত সবের পরও অনুতপ্ত নন আসামিরা।

সওয়াল শেষে সরকারি আইনজীবী বলেন, আদালত বিচারের মন্দির। এই মন্দিরে কোনও ক্ষমা হয় না।

.