২৬ জানুয়ারি উদ্বোধন কলকাতা বইমেলা

Last Updated: Friday, November 30, 2012 - 20:44

ছাব্বিশ জানুয়ারি আনুষ্ঠানিক উদ্বোধন হতে চলেছে ৩৭ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলার। মেলা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। সাধারণ মানুষের জন্য বইমেলার দরজা ৩০ জানুয়ারি থেকে পুরোপুরি খোলা হলেও ২৭ তারিখ থেকেই মানুষ ঢুকতে পারবেন মেলায়। মেলার উদ্বোধন করবেন বাংলাদেশের সাহিত্যিক আনিসুরজ্জামান। উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও।
মিলন মেলা প্রাঙ্গনে আগামী ২৬ জানুয়ারি বিকেল পাঁচটায় আনুষ্ঠানিক উদ্বোধন হবে মিলন মেলা প্রাঙ্গণে। এবারের বইমেলা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। মেলার উদ্বোধন এবারের বইমেলায় থাকছে না কোনও প্রবেশ মূল্য। মেলার এবারের থিম কান্ট্রি বাংলাদেশ। বাংলাদেশ থেকে ২২টি বেসকারি প্রকাশনী সংস্থা এবং ৮টি সরকারি প্রকাশনী সংস্থা অংশগ্রহন করবে বইমেলায়।

সাধারণ মানুষের সুবিধার কথা মাথায় রেখে মেলার কদিন মিলন মেলা প্রাঙ্গন থেকে রুবি মোড়, উল্টোডাঙ্গা এবং পার্ক সার্কাস পর্যন্ত বিনামূল্যে বাস পরিষেবা চালু করার কথা ভাবা হচ্ছে। এনিয়ে পরিবহন দফতরের সঙ্গে কথাও বলছে গিল্ড কর্তৃপক্ষ। বইমেলার নকশায় কিছু পরিবর্তন করা হচ্ছে এবছর। আর সেই কারনেই মেলায় স্টলের সংখ্যা গতবছরের তুলনায় প্রায় ১০ শতাংশ কমবে বলে গিল্ডের তরফে জানানো হয়েছে।



First Published: Friday, November 30, 2012 - 20:44


comments powered by Disqus