শেষ হল সপ্তদশ কলকাতা চলচ্চিত্র উত্সব

শেষ হল এবারের কলকাতা চলচ্চিত্র উত্সব। নন্দনে সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সৌমিত্র চট্টোপাধ্যায়, সন্ধ্যা মুখোপাধ্যায় সহ বিশিষ্ট শিল্পীরা অনেকেই ছিলেন শেষ দিনের অনুষ্ঠানে। উদ্বোধনী অনুষ্ঠানে গরহাজির থাকলেও শেষ দিনে উপস্থিত ছিলেন অভিনেত্রী এবং তৃণমূল কংগ্রেসের সাংসদ শতাব্দী রায়।

Updated By: Nov 17, 2011, 08:20 PM IST

শেষ হল এবারের কলকাতা চলচ্চিত্র উত্সব। নন্দনে সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সৌমিত্র চট্টোপাধ্যায়, সন্ধ্যা মুখোপাধ্যায় সহ বিশিষ্ট শিল্পীরা অনেকেই ছিলেন শেষ দিনের অনুষ্ঠানে। উদ্বোধনী অনুষ্ঠানে গরহাজির থাকলেও শেষ দিনে উপস্থিত ছিলেন অভিনেত্রী এবং তৃণমূল কংগ্রেসের সাংসদ শতাব্দী রায়। জমকালো উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হয়েছিল সতেরতম কলকাতা চলচ্চিত্র উত্সব। উপস্থিত ছিলেন শাহরুখ খান, শর্মিলা ঠাকুরের মতো ভারতীয় চলচ্চিত্রের তারকারা।
তখনই আয়োজকরা ঘোষণা করেছিলেন, শেষ দিনেও চমক রয়েছে। সেই চমকের অপেক্ষাতেই ছিল নন্দন চত্বর। বৃহস্পতিবার উত্সবের সমাপ্তির দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দন চত্বরে ঢুকতেই তাঁকে স্বাগত জানানো হয় লোকশিল্পের প্রদর্শন এবং ছৌ নাচের মাধ্যমে। নন্দন প্রেক্ষাগৃহে সমাপ্তি অনুষ্ঠান শুরুর কিছুক্ষণের মধ্যেই মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, আগামী বছর শুধু উদ্বোধনী অনুষ্ঠানই নয়, নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে প্রত্যেকটা দিনই অনুষ্ঠান থাকবে। নতুন নাটকের ব্যস্ততার কারণে চলচ্চিত্র উত্সবের অন্য দিনগুলিতে তাঁকে দেখা না গেলেও, সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। অনুষ্ঠানে হারাধন বন্দ্যোপাধ্যায়, সন্ধ্যা মুখোপাধ্যায়, দ্বিজেন মুখোপাধ্যায়, সৌমিত্র চট্টোপাধ্যায় সহ বিশিষ্ট শিল্পীদের সম্মান জানানো হয় সরকারের পক্ষ থেকে। উদ্বোধনী অনুষ্ঠানে হাজির না থাকলেও সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ শতাব্দী রায়। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই চলচ্চিত্রে বাঙালির অবদান তুলে ধরা হয় নাচ এবং গানের মাধ্যমে।
 

.