লাগাম ছাড়া হাসপাতালের বিল, তদন্ত করবে কমিটি

Last Updated: Monday, January 28, 2013 - 10:39

এবার বেসরকারি হাসপাতালের বিল নিয়ে প্রশ্ন তুলল খোদ রাজ্যসরকার। গড়া হল তদন্ত কমিটি। হেমাটোমায় আক্রান্ত হয়ে বেসরকারি হাসপাতালে ভর্তি হন প্রাক্তন রাজ্যসরকারি কর্মী অশোক মিত্র। দু`মাস ভর্তি থাকার পর রবিবার দুপুরে মৃত্যু হয় তাঁর। রোগীর পরিবারের অভিযোগ, অস্বাভাবিক ভাবে বাড়ানো হয়েছে চিকিত্‍সা খরচ। মহাকরণের মেডিক্যাল সেলে বিষয়টি জানানোর পর গড়া হয়েছে তদন্ত কমিটি।
সতেরো নভেম্বর হেমাটোমায় আক্রান্ত হয়ে বেসরকারি হাসপাতালে ভর্তি হন সরকারি অবসর প্রাপ্ত কর্মী অশোক মিত্র। এক সপ্তাহের মধ্যে ছেড়ে দেওয়ার আশ্বাস দিয়ে চিকিত্‍সা শুরু করেন, চিকিত্‍সক বি কে সিংহানিয়া। আনুমানিক চিকিত্‍সা খরচ বলা হয় দেড় লক্ষ টাকা। কিন্তু একমাস পেরিয়ে গেলেও অবস্থার সামান্য উন্নতি হয়নি বলে অভিযোগ রোগীর পরিবারের। চিকিত্‍সা খরচ ছাড়ায় পাঁচ লক্ষ টাকা। বিল নিয়ে মহাকরণের মেডিক্যাল সেলের দ্বারস্থ হয় মিত্র পরিবার। এর মধ্যে কেটে যায় আরও এক মাস। চিকিত্‍সার খরচ আরও বেড়ে যায়।
এরইমধ্যে রবিবার দুপুর ৩টে নাগাদ মৃত্যু হয় অশোক বাবুর। কিন্তু রোগীর পরিবারের অভিযোগ, বিলের বাকি ৮ লক্ষ ৩৬ হাজার ৩৬৫ টাকা না দিলে দেহ ছাড়া হবে না বলে জানিয়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।
 
পরিবারের দাবি চিকিত্‍সা খরচ এবং পদ্ধিতে নিয়ে সন্তুষ্ট নয় মহাকরণের মেডিক্যাল সেল। গোটা ঘটনার তদন্তে এম আর বাঙুর হাসপাতালের চিকিত‍সকদের নিয়ে তৈরি হয়েছে মেডিক্যাল টিম। চিকিত্‍সা পদ্ধিতে নিয়ে অভিযোগ করেছেন রোগীর আত্মীয়রা। তবে তদন্ত কমিটি গড়া হলেও বাকি টাকা মেটানোর মুচলেখা দেওয়ার পরই দেহ ছাড়ে হাসপাতাল। 



First Published: Monday, January 28, 2013 - 10:39


comments powered by Disqus