রাত পোহালেই শুরু বইমেলা

Last Updated: Friday, January 25, 2013 - 09:52

রাত পোহালেই শুরু হতে চলেছে ৩৭তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা। ছাব্বিশ জানুয়ারি মিলনমেলা প্রাঙ্গনে বইমেলার উদ্বোধন করবেন অধ্যাপক আনিসুজ্জামান। বিশেষ সম্মাননীয় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এবাড়েড় কলকাতা বইমেলার ফোকাল থিম বাংলাদেশ। সাধারণের জন্য মেলা খুলে দেওয়া হবে ২৭ তারিখ থেকে। চলবে ১৬ দিন। মিলন মেলা প্রাঙ্গনে এখন শেষ মুহূর্তের প্রস্তুতি। রাত পোহালেই শুরু হবে ৩৭তম কলকাতা আন্তর্জাতিক বই মেলা। রবিবার থেকেই সর্বসাধারণের জন্য খুলে যাবে মেলার দরজা।
সুনীল গঙ্গোপাধ্যায়কে ছাড়া এই প্রথম কলকাতা বই মেলা হতে চলেছে। না থেকেও তিনি ছড়িয়ে রয়েছেন মেলা জুড়ে। বইমেলার প্রাঙ্গনে প্রয়াত সাহিত্যিকের স্মরণে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করছ গিল্ড কর্তৃপক্ষ।
বৃহস্পতিবার মেলার প্রস্তুতি ঘুরে দেখেন নগরপাল রঞ্জিত কুমার পচনন্দা। বইমেলায় নিরাপত্তা সুনিশ্চিত করতে সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে বলেই জানিয়েছেন নগরপাল।
রাত পোহালেই দেশ বিদেশের বইয়ের সম্ভারে সেজে উঠবে মিলন মেলা প্রাঙ্গন। তবে নতুন বইয়ের আকর্ষণের মধ্যেও পাঠকদের নাড়া দিয়ে যাবে একটা শূন্যতা। তা হল সুনীল গঙ্গোপাধ্যায়ের অনুপস্থিতি। 



First Published: Friday, January 25, 2013 - 10:19


comments powered by Disqus