রাজ্য ছাড়তে চাইছেন তামাম আইপিএস অফিসাররা

Last Updated: Saturday, July 27, 2013 - 12:21

রাজ্য ছাড়ছেন দুই আইপিএস অফিসার। সিআইডি প্রধান শিবাজী ঘোষ এবং কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রঞ্জিতকুমার পচনন্দা । কেন্দ্রীয় ক্যাডারে যাওয়ার অনুমতি চেয়ে আবেদন করেছিলেন। সেই অনুমতি দিয়েছে রাজ্য সরকার। রাজ্য ছাড়তে চাইছেন আরও বেশ কিছু আইপিএস অফিসারও । 
গত ২ বছরে মহাকরণ থেকে একের পর এক সুপারিশ এসেছে পুলিসের শীর্ষকর্তাদের কাছে। তিতিবিরক্ত অনেক অফিসারই রাজ্য ছাডার তালিকায় নাম লেখাচ্ছেন। তালিকার শীর্ষে ছিলেন কলকাতা পুলিসের প্রাক্তন কমিশনার আর কে পঞ্চনন্দা। গার্ডেনরিচে পুলিস খুনের ঘটনার পর ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেন তিনি। ক্ষিপ্ত হয়ে মুখ্যমন্ত্রী পদ থেকে অপসারিত করেন তাঁকে। 
১৯৮৩-র ব্যাচের এই অআইপিএস অফিসার সেন্ট্রাল ডেপুটেশনে যাওয়ার জন্য আবেদন জানান। মঞ্জুর হয়েছে কলকাতা পুলিসের প্রাক্তন কমিশনারের আবেদন। গোয়েন্দা প্রধানের পদ ছাড়ছেন এক সময় মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ আইপিএস অফিসার শিবাজি ঘোষ। কামদুনি কাণ্ডে চার্জশিট দেওয়াকে ঘিরেই সিআইডির গোয়েন্দা প্রধানের সঙ্গে বিবাদের সূত্রপাত মুখ্যমন্ত্রীর। এরপরেই কেন্দ্রীয় ক্যাডারে যাওয়ার অনুমতি চেয়ে রাজ্য পুলিসের ডিজির কাছে চিঠি লেখেন গোয়েন্দা প্রধান শিবাজি ঘোষ। ছাড়পত্র মিলেছে আবেদনে।
 
এই মুহুর্তে রাজ্য পুলিসের ডিজি নপরাজিত মুখোপাধ্যায়ের কাছে সেন্ট্রাল ডেপুটেশনে যাওয়ার জন্য বেশ কয়েকজন আইপিএস অফিসার আবেদন জানিয়ে রেখেছেন। ছাড়পত্র পেয়েছেন একমাত্র কুলদীপ সিং। তবে আরেক এডিজি অরুণ গুপ্তর আর্জি মঞ্জুর হয়নি। ইতিমধ্যেই যাঁরা সেন্ট্রাল ডেপুটেশনে চলে গেছেন তাঁদের মধ্যে রয়েছেন এস জযরামন, বিডি শর্মা, এবং সুরিন্দর সিং।
 
রাজ্যের আরও তিন জন অফিসার রাজ কানোজিয়া, অনিল কুমার, রাজশেখর রেড্ডি রাজ্য ছাড়ার ছাড়পত্র পাওয়ার অপেক্ষায়। রাজ্য ছাড়তে চাইছেন স্বরাষ্ট্রসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়ও। অনুমতি চেয়ে তিনি চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রীকেও। তবে এখনও সেই চিঠির কোনও জবাব দেননি মুখ্যমন্ত্রী। 



First Published: Saturday, July 27, 2013 - 12:21


comments powered by Disqus