মেট্রোর কামরায় করে কোথায় যাচ্ছে এত বালির বস্তা?

চেন্নাই থেকে আসা নতুন কোচের পুরোদমে পরীক্ষামূলক যাত্রা শুরু করল মেট্রো রেল। বৃহস্পতিবার সেই ছবি টুইট করেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

Updated: Jan 11, 2018, 09:01 PM IST
মেট্রোর কামরায় করে কোথায় যাচ্ছে এত বালির বস্তা?

ওয়েব ডেস্ক: চেন্নাই থেকে আসা নতুন কোচের পুরোদমে পরীক্ষামূলক যাত্রা শুরু করল মেট্রো রেল। বৃহস্পতিবার সেই ছবি টুইট করেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

বর্তমানে কলকাতা মেট্রোর হাতে রয়েছে ১৩টি এসি রেক। গত বছর আরও ২টি রেক এসেছে কলকাতা মেট্রোর হাতে। কিন্তু বর্তমান পরিকাঠামোয় নতুন রেক চালাতে গিয়ে পদে পদে হোঁচট খাচ্ছেন ইঞ্জিনিয়াররা। এই পরিস্থিতিতে এবার বালির বস্তা দিয়ে পরীক্ষা শুরু করল মেট্রো কর্তৃপক্ষ। নতুন কোচগুলি যাত্রীর ভার নিতে পারবে কি না তা জানতে নোয়াপাড়া থেকে এসপ্ল্যানেড স্টেশন পর্যন্ত বালির বস্তা ভরে পরীক্ষামূলক ভাবে চালানো হল একটি রেককে।

আরও পড়ুন - ছোট্ট জয়নাবের শাস্তি প্রার্থনায় সন্তানকে কোলে নিয়ে সংবাদ পাঠ অ্যাঙ্করের  

মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, প্রতিটি কামরায় ছিল ১৫-১৬ টন ওজনের বালির বস্তা। ভিড়ে ঠাসা মেট্রোর প্রতিটি কামরার যাত্রীদের মোট ওজন হতে পারে এতটাই। নোয়াপাড়া ডিপোয় বালির বস্তা ভরার পর রেকটিকে চালানো হয় এসপ্ল্যানেড স্টেশন পর্যন্ত। আবার ফিরিয়ে আনা হয় নোয়াপাড়া স্টেশনে।  

 

গত জুলাইয়ে চেন্নাই থেকে কলকাতা পৌঁছয় প্রথম রেকটি। সেপ্টেম্বরে পৌঁছয় দ্বিতীয় রেকটি। তার পর মাসের পর মাস কাটলেও এখনো রেকদু'টিকে ট্র্যাকে নামাতে পারেনি মেট্রো কর্তৃপক্ষ।