নবান্নর স্মৃতি মাথায় রেখেই সাংবাদিকদের জন্য বিশেষ জ্যাকেট কলকাতা পুলিসের

সোমবার বাম কৃষকসভার নবান্ন অভিযান কভার করতে গিয়ে সাংবাদিকদের ওপর লাঠিচার্জের ঘটনার পর এবার সতর্ক কলকাতা পুলিস। আর যাতে এই ধরনের ঘটনা না ঘটে তার জন্য নেওয়া হল বিশেষ উদ্যোগ।  সাংবাদিকদের জন্য ইস্যু করা হল বিশেষ জ্যাকেট। আগামিকাল বিজেপির লালবাজার অভিযান। সেখানেও পেশাগত কারণেই হাজির থাকবেন সাংবাদিকরা। সেখানে যাতে তাদের চিহ্নিত করতে অসুবিধা না হয় তার জন্যই এই সিদ্ধান্ত বলে পুলিস হেডকোর্টার সুত্রে খবর।

Updated By: May 24, 2017, 11:20 PM IST
নবান্নর স্মৃতি মাথায় রেখেই সাংবাদিকদের জন্য বিশেষ জ্যাকেট কলকাতা পুলিসের

ওয়েব ডেস্ক : সোমবার বাম কৃষকসভার নবান্ন অভিযান কভার করতে গিয়ে সাংবাদিকদের ওপর লাঠিচার্জের ঘটনার পর এবার সতর্ক কলকাতা পুলিস। আর যাতে এই ধরনের ঘটনা না ঘটে তার জন্য নেওয়া হল বিশেষ উদ্যোগ।  সাংবাদিকদের জন্য ইস্যু করা হল বিশেষ জ্যাকেট। আগামিকাল বিজেপির লালবাজার অভিযান। সেখানেও পেশাগত কারণেই হাজির থাকবেন সাংবাদিকরা। সেখানে যাতে তাদের চিহ্নিত করতে অসুবিধা না হয় তার জন্যই এই সিদ্ধান্ত বলে পুলিস হেডকোর্টার সুত্রে খবর।

আরও পড়ুন- পুলিসের লাঠিচার্জের প্রতিবাদে পথে সাংবাদিকরা, ১০ দিনের মধ্যে ব্যবস্থা নেওয়ার আশ্বাস পুলিস কমিশনারের

গতকাল অ্যাকাডেমি অফ ফাইন আর্টসের সামনে থেকে লালবাজার পর্যন্ত মিছিল করেন সাংবাদিকরা। সাংবাদিকদের ৭ জনের একটি প্রতিনিধি দল দেখা করে কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারের সঙ্গে। তাঁকে ডেপুটেশন দেন সাংবাদিকরা। অভিযুক্ত পুলিস অফিসারদের চিহ্নিত করে ১০ দিনের মধ্যে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন পুলিস কমিশনার।

প্রসঙ্গত, সোমবার বামেদের নবান্ন অভিযান কভার করতে গিয়ে পুলিসের হাতে আক্রান্ত হন সাংবাদিকরা। আহত হন অনেকে।

.