হাতে মাত্র ২৪০ জন জওয়ান, তাই নিয়ে কাল উত্তপ্ত শহরে ভোট সামলাবে কলকাতা পুলিস

পুরভোটের আগের দিন উত্তপ্ত শহর। হাতে মাত্র ২৪০ জন কেন্দ্রীয় বাহিনীর  জওয়ান। আর ৩২ হাজার পুলিসকর্মী। এই নিয়েই উত্তপ্ত পুরভোট সামলাতে হবে কলকাতা পুলিসকে।

Updated By: Apr 17, 2015, 06:24 PM IST

ওয়েব ডেস্ক: পুরভোটের আগের দিন উত্তপ্ত শহর। হাতে মাত্র ২৪০ জন কেন্দ্রীয় বাহিনীর  জওয়ান। আর ৩২ হাজার পুলিসকর্মী। এই নিয়েই উত্তপ্ত পুরভোট সামলাতে হবে কলকাতা পুলিসকে।

নির্বাচন কমিশন চেয়েছিল ৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। তাতে সিলমোহর দিয়েছিল রাজ্য সরকারও। শেষ পর্যন্ত পাওয়া গেছে মাত্র তিন কম্পানি। সংখ্যার হিসাবে ২৪০ জন। ভোটের আগের দিন শহরে পৌছলেন তাঁরা।

অশান্ত শহর। জ্বলছে কাশীপুর। অশান্তি পাটুলিতেও। টালা থেকে টালিগঞ্জ অশান্তির ছবিটা ক্রমশ স্পষ্ট হচ্ছে। হাতে সম্বল মাত্র দুশো চল্লিশজন আধা সামরিক বাহিনীর জওয়ান। এক এলাকায় দিতে গেলে ফাঁকা পড়ে যাচ্ছে অন্য এলাকা। শেষ পর্যন্ত ১৬টি ক্লাস্টারে ভাগ করে গোটা শহর ঘোরানো হবে তাদের। অন্তত ভোটারদের আত্মবিশ্বাস দিতে এটুকুই অস্ত্র। থাকছেন ৩২ হাজার পুলিশকর্মীও। বিভিন্ন বুথে শুক্রবার থেকেই মোতায়েন করা হচ্ছে তাদের। ইভিএম নিয়ে ইতিমধ্যেই ভোটকেন্দ্রে পৌছে গেছেন ভোটকর্মীরা। মাথার ওপর নজরদারি চালাবে চারটি ড্রোন ক্যামেরা।

আত্মবিশ্বাসী নগরপাল। কিন্তু শেষরক্ষা হবে তো?

.