আজ সম্ভবত গোপন জবানবন্দি দেওয়া হবে না কুণাল ঘোষের

কুণাল ঘোষের আজ গোপন জবানবন্দি দেওয়ার কথা বিধাননগর মহকুমা আদালতে। তবে তা আদৌ হবে কিনা তা নিয়ে প্রশ্ন রয়েছে। আইনত গোপন জবানবন্দি দেওয়ার আগে কোনও ব্যক্তিকে আটচল্লিশ ঘণ্টা সকলের থেকে আলাদা রাখতে হয়, যাতে কেউ তাঁকে প্রভাবিত করতে না পারে।

Updated By: Dec 2, 2013, 05:16 PM IST

আজ সম্ভবত গোপন জবানবন্দি দেওয়া হবে না কুণাল ঘোষের। তাঁর গোপন জবানবন্দির বিরোধিতা করে রাজ্যের আবেদনও আজ আদালতে দেওয়া যায়নি। অ্যাডিশনাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট না থাকার কারণে রাজ্যের ওই আর্জি নেওয়া সম্ভব হয়নি। পাঁচই ডিসেম্বর রাজ্যকে আর্জি দাখিল করার নির্দেশ দিয়েছেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

আজ দুপুর সাড়ে বারোটা নাগাদ গোপন জবানবন্দি দেওয়ার কথা ছিল কুণাল ঘোষের। কিন্তু সারদা সংক্রান্ত হাওড়ার একটি মামলায় এইমুহুর্তে পুলিস হেফাজতে আছেন তিনি। তাই বিধাননগর আদালতে নিয়ে যাওয়া যায়নি সাংসদকে। আজ গোপন জবানবন্দি যে নেওয়া যাবে না, তা কার্যত আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। আইনত গোপন জবানবন্দি দেওয়ার আগে কোনও ব্যক্তিকে আটচল্লিশ ঘণ্টা সকলের থেকে আলাদা রাখতে হয়, যাতে কেউ তাঁকে প্রভাবিত করতে না পারে। কিন্তু, কুণাল ঘোষ আছেন পুলিস হেফাজতে। তাই আইনত তাঁর পক্ষে গোপন জবানবন্দি দেওয়া সম্ভব নয়।

.