কুণাল ভিডিও বয়ানে তৃণমূলের তাবড় নেতাদের নাম করলেও, তাতে আমল দিতে নারাজ পুলিস

Last Updated: Wednesday, November 27, 2013 - 21:42

ভিডিও ফুটেজে কুণাল ঘোষের অভিযোগকে আমল দিতে নারাজ পুলিস কর্তারা। গোয়েন্দা প্রধান অর্ণব ঘোষ আজ সাংবাদিক বৈঠকে জানান অভিযুক্তের বক্তব্য নিয়ে তিনি কোনও মন্তব্য করবেন না। গ্রেফতার হওয়ার আগেই কুণাল ঘোষ আশঙ্কা প্রকাশ করেন, সরকারি নির্দেশে আগামী দিনে তদন্তের গতি প্রকৃতি প্রভাবিত হতে পারে।

২৪ ঘণ্টায় কুণাল ঘোষের বিস্ফোরক অভিযোগকে আমল দিতে নারাজ পুলিস কর্তারা।  বুধবার সাংবাদিক বৈঠকে গোয়েন্দা প্রধানকে  তাঁকে এনিয়ে প্রশ্ন করা হলে তিনি স্পষ্টি জানিয়ে দেন অভিযুক্তের বক্তব্য নিয়ে তিনি কোনও মন্তব্য করবেন না।

তবে কী কারণে একজন অভিযুক্তের বক্তব্যকে গুরুত্ব দেওয়া হবে না তা নিয়ে কোনও সদুত্তর মেলেনি গোয়েন্দা প্রধানের কাছে। এরআগে বহু ঘটনায় অভিযুক্তের বক্তব্য যদন্তের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। অভিযুক্তের বক্তব্য থেকেই ঘুরে গেছে তদন্তের মোড়। কিন্তু এ ক্ষেত্রে অভিযুক্তের বক্তব্য নিয়ে সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে যান গোয়েন্দা প্রধান। তা নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। গ্রেফতার হওয়ার আগেও তৃণমূল সাংসদ কুণাল ঘোষ সাংবাদিক বৈঠকে জানিয়ে ছিলেন তাঁর আশঙ্কার কথা।

তৃণমূল সাংসদের আশঙ্কাই কী তবে সত্যি?  প্রশ্ন তুলছেন বিরোধীরা। কিন্তু অভিযুক্তের  বক্তব্য সম্প্রচারের পর তদন্তের স্বার্থে কয়েকটি কাজ করতেই পারত পুলিস। ধৃতের বিস্ফোরক অভিযোগের  ভিডিও ফুটেজ সিজ করতে পারত পুলিস। যে অভিযোগে মন্ত্রী থেকে মুখ্যমন্ত্রীর নাম জড়িয়েছে তা আদৌ কতটা সত্যি তা স্বতঃপ্রণোদিতভাবেই তদন্ত করে দেখতে পারত পুলিস। কিন্তু এক্ষেত্রে তার কোনওটাই করা হয়নি। 



First Published: Wednesday, November 27, 2013 - 21:42


comments powered by Disqus