প্রয়াত প্রাক্তন বিধায়কের দেহ নিয়ে রাজপথে শোকমিছিল

বর্ধমান উত্তর কেন্দ্রে সিপিআইএমের প্রয়াত প্রাক্তন বিধায়ক প্রদীপ তা-র দেহ নিয়ে কলকাতায় শোকমিছিল করল সিপিআইএম। বৃহস্পতিবার সকাল সাড়ে নটা নাগাদ বউবাজার থেকে শুরু হয় মিছিল ।

Updated By: Feb 23, 2012, 10:28 AM IST

বর্ধমান উত্তর কেন্দ্রে সিপিআইএমের প্রয়াত প্রাক্তন বিধায়ক প্রদীপ তা-র দেহ নিয়ে কলকাতায় শোকমিছিল করল সিপিআইএম। বৃহস্পতিবার সকাল সাড়ে নটা নাগাদ বউবাজার থেকে শুরু হয় মিছিল । প্রথম গন্তব্য ছিল সিটুর রাজ্য দফতর শ্রমিক ভবন। সেখানে প্রয়াত নেতাকে শেষ শ্রদ্ধা জানান সংগঠনের রাজ্য সভাপতি শ্যামল চক্রবর্তী। এর পর শ্যামলবাবু বলেন, প্রদীপ তা-কে পরিকল্পনামাফিক চক্রান্ত করে নৃশংস ভাবে খুন করেছে তৃণমূলী দুষ্কৃতীরা।

শ্রমিক ভবন থেকে শোকমিছিল যায় আলিমুদ্দিন স্ট্রিটে সিপিআইএমের রাজ্য দফতরে। সেখানে শেষ শ্রদ্ধা জানান বুদ্ধদেব ভট্টাচার্য, বিমান বসু-সহ দলের রাজ্য নেতৃত্ব। শ্রদ্ধা জানান ক্ষিতি গোস্বামী-সহ বামফ্রন্টের শরিক দলের নেতারাও। এর পর দলের যুব সংগঠনের রাজ্য দফতর ঘুরে মিছিল পৌঁছয় বিধানসভায়। বিধানসভার ভিতরে নিয়ে যাওয়া হয় দেহ। সেখানে শ্রদ্ধাজ্ঞাপন করার কথা ছিল বিরোধী দলনেতা ও বিধায়কদের। যদিও সাংবাদিকদের বিধানসভায় ঢুকতে দেয়নি প্রশাসন। ফলে বিধানসভা ভবনের বাইরেই তৃণমূলের হামলায় প্রয়াত নেতার প্রতি শেষ শ্রদ্ধা জানান বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। সেখান থেকে দেহ রওনা দেয় বর্ধমানের উদ্দেশ্যে।

.