দলের বিরুদ্ধে বিস্ফোরক লক্ষ্মণ, ফ্রন্ট থেকে বেরিয়ে আলাদা লড়ার ডাক রেজ্জাকের

দলের বিরুদ্ধে বিস্ফোরক লক্ষ্মণ শেঠ, ফ্রন্ট থেকে বেরিয়ে আলাদা লড়ার ডাক রেজ্জাকের

২০১৬-র বিধানসভা নির্বাচনে পৃথক দল গড়ে প্রতিদ্বন্দ্বিতা করার ইঙ্গিত দিলেন সিপিআইএম রাজ্য কমিটির সদস্য রেজ্জাক মোল্লা। যদিও তাঁর দাবি তাঁর সামাজিক ন্যায় বিচার মঞ্চ সিপিআইএম বিরোধী নয়। আদতে তিনি তৃণমূল কংগ্রেস বিরোধী আন্দোলনকেই জোরদার করতে চান। দলের শীর্ষ নেতৃত্বের একাংশের আচরণে তিনি যে ক্ষুব্ধ তা ফের জানিয়েছেন তিনি। এদিনের কনভেনশনে যোগ দেন সিপিআইএম নেতা লক্ষ্মণ শেঠ। দলীয় নেতৃত্বের উপর একরাশ ক্ষোভ উগরে দেন তিনিও।

নন্দীগ্রাম, নেতাইয়ে একের পর এক ইস্যুতে দলীয় নেতৃত্বের নীতি নিয়ে এর আগেও প্রকাশ্যেই ক্ষোভপ্রকাশ করেছেন সিপিআইএমের বিতর্কিত নেতা রেজ্জাক মোল্লা। তবে তাঁর দল ছাড়ার বিষয়ে বারবার জল্পনা চললেও তিনি নিজে সেকথা কখনই বলেননি। কিন্তু এবার সামাজিক ন্যায় বিচার মঞ্চের কনভেনশন থেকে বামফ্রন্টের বাইরে বেরিয়ে লড়ার ইঙ্গিত দিলেন রেজ্জাক মোল্লা।

রবিবারের কনভেনশনে উপস্থিত ছিলেন সিপিআইএম নেতা লক্ষ্মণ শেঠ। নন্দীগ্রাম কাণ্ডের জন্য তাঁর বিরুদ্ধে নেওয়া দলীয় সিদ্ধান্তের কড়া ভাষায় সমালোচনা করেন তিনি। দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন সিপিআইএম নেতা লক্ষ্মণ শেঠ। তাঁর অভিযোগ, নন্দীগ্রাম কাণ্ডে দল তাঁর সঙ্গে অগণতান্ত্রিক আচরণ করেছে।

দলের দুই নেতা এই অবস্থান ঘোষণার পর সিপিআইএম কোনও ব্যবস্থা নেয় কী না সেটাই দেখার।

First Published: Sunday, February 23, 2014, 18:30


comments powered by Disqus