পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাসের প্রতিবাদে হুমকি বামেদের

Last Updated: Tuesday, June 11, 2013 - 22:53

পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাস বন্ধ না হলে নির্বাচন কমিশনের সামনে অবস্থানের হুমকি দিল বামফ্রন্ট। একইসঙ্গে রাজ্যপালের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। আজ মহাকরণে মুখ্যসচিবের সঙ্গে দেখা করে বাম পরিষদীয় দল। জানিয়ে দেওয়া হয়, অবাঞ্ছিত কোনও ঘটনা ঘটলে তার দায় নিতে হবে রাজ্য সরকারকেই।
জোর করে মনোনয়নপত্র প্রত্যাহারের অভিযোগ আসছে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে। শুধুমাত্র প্রথম দফার মনোনয়ন পর্বেই সাতহাজারেরও বেশি আসনে জয়ী তৃণমূল কংগ্রেস। সন্ত্রাসের অভিযোগে সরব বিরোধীরা। মঙ্গলবার বামফ্রন্টের বৈঠক থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্যপাল এবং নির্বাচন কমিশনের কাছে ডেপুটেশন দেওয়া হবে। প্রয়োজনে কমিশনের অফিসের সামনে অবস্থানের হুমকি দিয়েছে বামেরা।
মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিবের কাছে ডেপুটেশন দিয়েছে বাম পরিষদীয় দল। বিরোধী দলনেতার হুমকি এরপর অবাঞ্ছিত ঘটনা ঘটলে তার দায় নিতে হবে রাজ্য প্রশাসনকেই। পঞ্চায়েত যত এগোচ্ছে তত বাড়ছে সন্ত্রাস। আর প্রশাসনের ওপরেও চাপ বাড়াচ্ছে বিরোধীরা। জোর করে মনোনয়নপত্র প্রত্যাহারের অভিযোগ আসছে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে। শুধুমাত্র প্রথম দফার মনোনয়ন পর্বেই সাতহাজারেরও বেশি আসনে জয়ী তৃণমূল কংগ্রেস। সন্ত্রাসের অভিযোগে সরব বিরোধীরা। মঙ্গলবার বামফ্রন্টের বৈঠক থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্যপাল এবং নির্বাচন কমিশনের কাছে ডেপুটেশন দেওয়া হবে।
 
প্রয়োজনে কমিশনের অফিসের সামনে অবস্থানের হুমকি দিয়েছে বামেরা। মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিবের কাছে ডেপুটেশন দিয়েছে বাম পরিষদীয় দল। বিরোধী দলনেতার হুমকি এরপর অবাঞ্ছিত ঘটনা ঘটলে তার দায় নিতে হবে  রাজ্য প্রশাসনকেই। পঞ্চায়েত যত এগোচ্ছে তত বাড়ছে সন্ত্রাস। আর প্রশাসনের ওপরেও চাপ বাড়াচ্ছে বিরোধীরা।



First Published: Tuesday, June 11, 2013 - 22:53


comments powered by Disqus