মিছিলে হামলার প্রতিবাদে আজ লালবাজার অভিযানে বামেরা

Last Updated: Tuesday, December 24, 2013 - 12:00

চিড়িয়ামোড়ে বামফ্রন্টের মিছিলে হামলার প্রতিবাদে আজ বামেদের লালবাজার অভিযান। সুবোধ মল্লিক স্কোয়ার থেকে বিকেল পাঁচটায় শুরু হবে এই মিছিল। মূল্যবৃদ্ধি, বাম কর্মী সমর্থকদের ওপর হামলার প্রতিবাদ সহ বেশ কয়েকটি ইস্যুতে রবিবার চিড়িয়ামোড় এলাকায় মিছিল করে বামফ্রন্ট।

(ছবি-রবিবার চিড়িয়ামোড়ে বাম মিছিলে হামলায় আহতদের ছবি।)

সেই মিছিলেই পুলিসের সামনে হামলার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। জখম হন ৮ জন সিপিআইএম কর্মী । পুরো বিষয়টিতে পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে আজ পুলিস কমিশনারের কাছেও স্মারকলিপিও জমা দেবে বামেরা।

রবিবার পুলিসের সামনেই হামলা হয় বামফ্রন্টের মিছিলে। দমদম চিড়িয়ামোড়ের কাছে বাম মিছিলকে লক্ষ্য করে হয় ইটবৃষ্টি। অভিযোগ, হামলাকারীরা তৃণমূলের কর্মী সমর্থক। ইটের ঘায়ে জখম হয়েছিলেন এক মহিলা-সহ চারজন। মিছিলে ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুও। রাজ্যে সন্ত্রাসের অভিযোগ, সারদা কেলেঙ্কারিতে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের দাবি-সহ একাধিক ইস্যুতে এই প্রতিবাদ মিছিল বের হয়। হামলার প্রতিবাদে কাল বিক্ষোভ কর্মসূচি নিয়েছে বামফ্রন্ট।

রবিবার সকাল দশটায় শুরু হয় মিছিল।উত্তর কলকাতার চিড়িয়ামোড় থেকে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর নেতৃত্বে শুরু হয় প্রতিবাদ মিছিল। রাজ্যে বেড়ে চলা সন্ত্রাস, সারদা কাণ্ডে প্রতারিতদের ক্ষতিপূরণ, দ্রব্যমূল্যবৃদ্ধি সহ একাধিক ইস্যুতে এই প্রতিবাদ মিছিলের ডাক দেয় বামফ্রন্ট। মিছিলে ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিআইএম নেতা মানব মুখার্জি সহ অন্যান্য নেতা নেত্রীরা।

মিছিল শুরু হতেই শুরু হয় আচমকা হামলা। শুরু হয় ইটবৃষ্টি। ইটের আঘাতে জখম হন এক মহিলা সহ চার বামফ্রন্ট কর্মী। অভিযোগ, হামলাকারীরা তৃণমূলের কর্মী সমর্থক। মিছিলের নেতৃত্ব দেওয়ার অভিযোগ ওঠে দু নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর শান্তুনু সেনের বিরুদ্ধে।

মিছিল কিছুটা দূর যেতেই ফের পুলিসের সামনেই হামলা চালায় দুষ্কৃতীরা। অল্পের জন্য রক্ষা পান বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সেই পরিস্থিতিতেই মিছিল শেষ করে বামফ্রন্ট।

আহতদের আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্‍সার জন্য নিয়ে যাওয়া হয়। ঘটনার পরই সিঁথি থানায় লিখিত অভিযোগ দায়ের করে বামফ্রন্ট। পুলিসের সামনেই এই হামলার তীব্র নিন্দা করেছে বামফ্রন্ট ও অন্যান্য রাজনৈতিক দল।



First Published: Tuesday, December 24, 2013 - 12:00


comments powered by Disqus