হুমকির অভিযোগ, পুরভোটে কোমর বেঁধে নামছে বামেরা

Last Updated: Wednesday, May 9, 2012 - 16:45

পুরসভার নির্বাচনের প্রচারে তাঁদের বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। পুরনির্বাচনে প্রচার কৌশল এবং বিভিন্ন বিষয় নিয়ে বুধবার বামফ্রন্টের বৈঠক হয়। বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে বিমানবাবুর অভিযোগ, তাঁদের প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের জন্য ভয় দেখানো হচ্ছে। নির্বাচনের প্রচারেও বাধা দিচ্ছে তৃণমূল কংগ্রেস।
আগামী ৩ জুন রাজ্যের ৬টি পুরসভায় নির্বাচন। নির্বাচনকে ঘিরে ক্রমশ উত্তাপ ছড়াচ্ছে রাজনৈতিক মহলে। ৬টি পুরসভার মধ্যে ৫টি-তেই ঐক্যবদ্ধভাবে প্রার্থী তালিকা জমা দিয়েছে বামফ্রন্ট। তবে কোনও বড় জনসভা নয়, পুরভোটের প্রচারে এবার বাড়ি বাড়ি প্রচারের ওপর জোর দিতে চায় বামেরা। তাই শুধু পুরসভাকেন্দ্রীক প্রচার না-করে, জুন মাস পর্যন্ত গোটা রাজ্য জুড়েই একগুচ্ছ প্রচার কর্মসূচি নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান। পাশাপাশি রাজ্য সরকার কী ভাবে চলছে, তা নিয়ে জুন মাসে একটি পুস্তিকা প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বামফ্রন্টের তরফে।
মাল্টিব্র্যান্ড খুচরো ব্যবসায় বিদেশি বিনিয়োগ ইস্যুতে যে বিরোধিতার পথেই হাঁটবে বামেরা, তা এদিন আরও একবার স্পষ্ট করে দিয়েছেন ফ্রন্ট চেয়ারম্যান। মার্কিন বিদেশসচিবের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক নিয়ে বিমানবাবুর মন্তব্য, ওই বৈঠকে এফডিআই নিয়ে আলোচনা হয়েছে কিনা, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। খুচরো ব্যবসায় বিদেশি বিনিয়োগ হলে, কঠিন চ্যালেঞ্জের মুখে পড়বেন রাজ্যের খুচরো ব্যবসায়ীরা।
এক বছরে পা দিতে চলল রাজ্য সরকার। এই এক বছরের মধ্যে পুরসভা নির্বাচনই তৃণমূল কংগ্রেসের কাছে এখনও পর্যন্ত সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মনে করছে রাজনৈতিক মহল।
 



First Published: Wednesday, May 9, 2012 - 16:45


comments powered by Disqus