রাজ্যপালের কাছে সর্বদল চাইলেন বাম প্রতিনিধিরা

Last Updated: Friday, July 27, 2012 - 20:07

রাজ্যপালের কাছে অসম-বাংলা সীমানায় সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর আর্জি জানালেন রাজ্যের বাম নেতারা। শুক্রবার বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রর নেতৃত্বে বাম প্রতিনিধিরা রাজভবনে রাজ্যপাল এম কে নারায়ণের সঙ্গে দেখা করেন। তখনই তাঁরা অসমের অশান্তির জেরে অসম-বাংলা সীমানার পরিস্থিতি খতিয়ে দেখতে সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর অনুরোধ করেন। অসমে গোষ্ঠী সংঘর্ষের জেরে উত্তরবঙ্গে তৈরি হওয়া অশান্ত পরিস্থিতি এবং মূল্যবৃদ্ধি নিয়ে রাজ্যপালের কাছে উদ্বেগ জানালেন বাম প্রতিনিধি দল।  
এদিন রাজ্যের বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবস্থান জানানোর জন্য রাজ্যপালের সঙ্গে করে বাম প্রতিনিধি দল। বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রের নেতৃত্বে দুপুরে প্রতিনিধি দলের সদস্যরা রাজভবনে পৌঁছন। রাজ্যপালের কাছে, অসম-বাংলা সীমানায় সর্বদলীয় প্রতিনিধি দল পাঠানোর আর্জি জানিয়েছেন তাঁরা। সেই সঙ্গে অনাবৃষ্টির ফলে রাজ্যে কৃষির ভবিষ্যত্‍ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বাম প্রতিনিধি দল। বৃষ্টির অভাবে এ বছর চাষ ভালো না হওয়া সত্বেও রাজ্য সরকার কোনও ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ বামেদের।
সে ব্যাপারেও রাজ্যপালকে জানানো হয়েছে। রাজ্যে অনাবৃষ্টির জেরে খরা পরিস্থিতি তৈরি হয়েছে। কিন্তু কেন্দ্রের খরা কবলিত রাজ্যের তালিকায় পশ্চিমবঙ্গের নাম নেই। আজ বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র বলেন, খরা মোকাবিলায় অবিলম্বে কেন্দ্রের কাছে সাহায্য চাওয়া উচিত রাজ্য সরকারের। আজ রাজ্যপালকেও একই অনুরোধ করেছেন বলেও জানিয়েছেন বিরোধী দলনেতা।
রাজ্যের কৃষি পরিস্থিতির পাশাপাশি এদিন সিটুর পরিবহণ ধর্মঘট নিয়ে বামেদের তীব্র ভাষায় আক্রমণ করেন নারায়ণগড়ের সিপিআইএম বিধায়ক। তিনি বলেন, বিরোধী নেত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই সবচেয়ে বেশি বনধ ডেকেছেন। ক্ষমতায় আসার পর এখন অন্য কথা বলছেন তিনি। সেই সঙ্গে কলকাতা পুরসভার ট্রাইডেন্ট আলোর দরপত্র নিয়ে দুর্নীতির অভিযোগে নিরপেক্ষ তদন্তও দাবি করেছেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।



First Published: Friday, July 27, 2012 - 20:07


comments powered by Disqus