বামেদের ধিক্কার মিছিলে জনজোয়ার

Last Updated: Wednesday, January 9, 2013 - 12:19

রেজ্জাক মোল্লা সহ দলীয় কর্মীদের আক্রমণের প্রতিবাদে রাজ্যজুড়ে ধিক্কার দিবস পালন করল বামেরা। কলকাতায় প্রতিবাদ মিছিলের শুরুতে ছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। উপস্থিত ছিলেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র সহ শীর্ষ বাম নেতারা। ধর্মতলা থেকে শিয়ালদা পর্যন্ত মিছিলে পা মেলান অসংখ্য মানুষ।  
বামেদের অভিযোগ, পঞ্চায়েত নির্বাচনের আগে পরিকল্পিতভাবে শাসকদলের নেতৃত্বেই সন্ত্রাস তৈরি করা হচ্ছে। অভিযোগ, দলের প্রশ্রয়েই একের পর এক মারাত্মক কাণ্ড ঘটাচ্ছে আরাবুল ইসলাম। শুধু দলই নয়, মহাকরণ থেকেও ক্লিনচিট দেওয়া হচ্ছে আরাবুল ইসলামদের মতো নেতাদের। বাম নেতাদের মূল্যায়ন, পঞ্চায়েত নির্বাচনের আগে রাজনৈতিক হিংসার ইস্যুতে তাদের ব্যাপকভাবে রাস্তায় নামা ছাড়া উপায় নেই। আর সেকারণেই বুদ্ধদেব ভট্টাচার্য, বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, মঞ্জুকুমার সজুমদার সহ বাম শীর্ষ নেতারা প্রত্যেকেই এই ইস্যুতে সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমেছেন ।
 
বিকাল সাড়ে পাঁচটা নাগাদ ধর্মতলা থেকে শুরু হয় মিছিল। মিছিলের শুরুতে ছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। বাম নেতাদের ঘোষণা ছিল যান চলাচলকে স্বাভাবিক রেখেই মিছিল হবে। ধর্মতলা থেকে মিছিল ওয়েলিংটন-মৌলালি হয়ে পৌঁছে যায় শিয়ালদহে। ধিক্কার মিছিল কার্যত তখন পরিণত হয়েছে জনসমুদ্রে।
দলীয় কর্মীদের আক্রান্ত হওয়ার প্রতিবাদে রাজ্যের মত দিল্লিতেও পথে নামল সিপিআইএম। আজ বঙ্গভবনের সামনে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন সিপিআইএমের শীর্ষ নেতৃত্ব। বিক্ষোভ সমাবেশে সিপিআইএম পলিটব্যুরো সদস্য সীতারাম ইয়েচুরি অভিযোগ করেন, পশ্চিমবঙ্গে গণতন্ত্র বিপন্ন। বিরোধিতা করলেই হামলা হচ্ছে, আগুন লাগানো হচ্ছে পার্টি অফিসে। তিনি জানান, বিষয়টি নিয়ে তাঁরা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবেন।
 
 



First Published: Wednesday, January 9, 2013 - 21:31


comments powered by Disqus