তৃণমূলের হামলার প্রতিবাদে আজ শহরে বামেদের মিছিল

দিল্লিতে মুখ্যমন্ত্রীকে ঘিরে বিক্ষোভের পর থেকেই এরাজ্যে তাদের কর্মী-সমর্থকদের ওপর  তাণ্ডব চালাচ্ছে শাসকদল তৃণমূল কংগ্রেসের সমর্থকেরা। হামলা-ভাঙচুর-অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে বাম দলগুলির দফতরেও। অভিযোগ বাম নেতৃত্বের।

Updated: Apr 19, 2013, 11:55 AM IST

রাজ্যজুড়ে বামফ্রন্টের নেতা-কর্মী-সমর্থকদের নিগ্রহ, দলীয় কার্যালয় ভাঙচুরের প্রতিবাদে আজ কলকাতায় মিছিল করল বামেরা। প্রতিবাদ মিছিলে ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু সহ ফ্রন্টের শীর্ষনেতারা। সুদীপ্ত গুপ্তর মৃত্যুর বিচারবিভাগীয় তদন্তেরও দাবি ওঠে মিছিল থেকে।
কলকাতা জেলা বামফ্রন্টের ডাকে এই মিছিল শুক্রবার সন্ধ্যায় ধর্মতলায় লেনিন সরণী শুরু হয়। অংশ নেন কলকাতা জেলা ছাত্র-যুব সংগঠনের নেতারাও। এসএফআই নেতা সুদীপ্ত গুপ্তর মৃত্যুর পর থেকে বিচারবিভাগীয় তদন্তের দাবি করা হলেও, তা নিয়ে সরকারের কোনও হেলদোল নেই বলে অভিযোগ করা হয়।
বামফ্রন্ট চেয়ারম্যানের অভিযোগ, নৈরাজ্য চলছে রাজ্যে। শাসক দলের চক্রান্তে রাজ্যের সর্বত্র বাম নেতাদের টার্গেট করা হচ্ছে বলে অভিযোগ। সন্ত্রাসের বিরুদ্ধে অভিযোগ করা হলেও উল্টে অভিযোগকারীদেরই মুখ বন্ধ করে দেওয়া হচ্ছে বলে অভিযোগ বামনেতৃত্বের। এই প্রসঙ্গে শিলিগুড়ির ঘটনার কথাও এদিন উঠে আসে বিমান বসুর বক্তব্যে।
শুধু কলকাতা নয়, সব জেলাতেও বামফ্রন্টের পক্ষ থেকে এধরনের প্রতিবাদ মিছিল করা হবে বলে জানানো হয়েছে।