সরকারের বর্ষসেরার দাবিকে কটাক্ষ বামেদের

Last Updated: Sunday, May 20, 2012 - 17:57

নির্বাচনী প্রতিশ্রুতি মতো সব কাজই এক বছরে করে ফেলেছেন বলে দাবি করছেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাঁর দাবির সঙ্গে বাস্তবের কোনও মিল নেই বলে সরকারের বর্ষপূর্তিতে অভিযোগ করলেন সিপিআইএম রাজ্য সম্পাদক বিমান বসু। তবে সিঙ্গুরের সমস্যা যে সরকার মেটাতে পারেনি সেকথা স্বীকার করে নিয়েছেন মুখ্যমন্ত্রী। এক বছরে মাত্র একটি ব্যাপারেই তাঁর ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন বলে কটাক্ষ করেন বিমান বসু।  
সরকারের বর্ষপূর্তিতে ঢালাও খরচ করে প্রগতি উত্সবে পালন করলেন মুখ্যমন্ত্রী। অথচ, তাঁরই দাবি সঙ্কটে রয়েছে রাজ্যের অর্থভাণ্ডার। এই পরিস্থিতিতে সরকারের কাজের সাফল্যের যে দাবি মুখ্যমন্ত্রী করেছেন তা নিয়ে প্রশ্ন তুললেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। এতে রাজ্যের ভালো হবে না মন্দ হবে, তা রাজ্যের মানুষই বিচার করবেন বলে মন্তব্য করেন তিনি। 
সিঙ্গুর নিয়েও সরকারের অবস্থানের সমালোচনা করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান এবং বিরোধী দলনেতা।
পাহাড় সমস্যার সমাধান হয়েছে বলে মুখ্যমন্ত্রী দাবি করলেও বাস্তবে তা হয়নি। অভিযোগ করলেন সিপিআইএম রাজ্য সম্পাদক বিমান বসু। তাঁর দাবি, জিটিএ-তে তরাই-ডুয়ার্সের মৌজা অর্ন্তভুক্তি নিয়ে বিচারপতি শ্যামল সেন কমিটির সুপারিশ যাই হোক, তাতে পাহাড় ও সমতলে সম্প্রীতির বাতাবরণ নষ্ট হবে।
মাওবাদী সমস্যা থেকে শুরু করে কর্মসংস্থান নিয়েও মুখ্যমন্ত্রীর দাবিকে কটাক্ষ করেছেন বিধানসভার বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।



First Published: Sunday, May 20, 2012 - 17:57


comments powered by Disqus