রাজ্যপালের কাছে বামেদের গণতন্ত্রের দাবি, নিন্দায় কারাটও

Last Updated: Tuesday, January 8, 2013 - 21:43

রাজ্যে গণতন্ত্র নেই। বামনঘাটা কাণ্ডে এই প্রতিক্রিয়া সিপিআইএমের সাধারণ সম্পাদক প্রকাশ কারাটের। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে আজ রাজ্যপালের সঙ্গে দেখা করে বাম প্রতিনিধিদল। সূর্যকান্ত মিশ্র জানিয়েছেন, রাজ্যপাল বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন। ঘটনার কড়া নিন্দা করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুও। কাল প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে কলকাতা জেলা বামফ্রন্ট।    
বামনঘাটা কাণ্ডে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে রাজ্যপালকে স্মারকলিপি দিল বামেরা। দক্ষিণ ২৪ পরগনার পুলিস সুপারের কাছে যে দাবিপত্র দেওয়া হয়েছে , তার প্রতিলিপিই রাজ্যপালের কাছে জমা দিয়েছে বাম প্রতিনিধি দল। বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন রাজ্যপাল এম কে নারায়ণন।
 
ঘটনা নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হলেও বিধানসভার স্পিকারের কাছে এ বিষয়ে নির্দিষ্ট কোনও দাবি জানাবে না বামেরা। বামনঘাটার ঘটনায় রাজ্য সরকারের কড়া নিন্দা করেছেন সিপিআইএমের সাধারণ সম্পাদক প্রকাশ কারাত। "প্রতিবাদ কর্মসূচিতে যাতে বাম কর্মী সমর্থকেরা যোগ না দিতে পারেন সেজন্য হামলা হয়েছে বামনঘাটায়।", প্রতিক্রিয়া বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর।
 
সিপিআইএম নেতা গৌতম দেবের অভিযোগ, প্রতিবাদ সভায় যোগ দেওয়ার কথা আগাম জানা সত্ত্বেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ব্যর্থ পুলিস-প্রশাসন। এই ঘটনার প্রতিবাদে বুধবার প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে কলকাতা জেলা বামফ্রন্ট। বিকেল পাঁচটায় ধর্মতলা মোড় থেকে কলেজ স্কোয়ার পর্যন্ত মিছিলে অংশ নেবেন বাম নেতৃত্ব।



First Published: Tuesday, January 8, 2013 - 21:43


comments powered by Disqus