আগামিকাল হাইকোর্টে মদন মিত্রের জামিন মামলার শুনানি

মদন মিত্রের জামিনের বিরোধিতায় হাইকোর্টে CBI। আগামিকাল হাইকোর্টে এই সংক্রান্ত মামলার শুনানি। সম্ভবত বিচারপতি হরিশ ট্যান্ডনের বেঞ্চে CBI-এর আবেদন শোনা হবে।

Updated By: Nov 2, 2015, 04:48 PM IST
আগামিকাল হাইকোর্টে মদন মিত্রের জামিন মামলার শুনানি

ওয়েব ডেস্ক: মদন মিত্রের জামিনের বিরোধিতায় হাইকোর্টে CBI। আগামিকাল হাইকোর্টে এই সংক্রান্ত মামলার শুনানি। সম্ভবত বিচারপতি হরিশ ট্যান্ডনের বেঞ্চে CBI-এর আবেদন শোনা হবে।

মদন মিত্রের জামিনেই স্পষ্ট ছিল, হাইকোর্টে যাবে সিবিআই। সোমবারই সে নিয়ে তোড়জোড় শুরু হয়ে যায়। কিন্তু, আবেদন শুনবেন কে?

প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর শহরে নেই। দায়িত্বপ্রাপ্ত বিচারপতি গিরীশ গুপ্তও মদন মামলা শুনতে নারাজ।

এই অনিশ্চয়তার মধ্যেই দুপুরে শহরে পৌছন আইনজীবী রাঘবুচারুলু। শহরে নেমেই সিজিও কমপ্লেক্সে পৌছে যান রাঘবুচারুলু। সেখানেই ঠিক হয় ভারতীয় ফৌজদারি কার্যবিধির চারশো উনচল্লিশ ধারায় আবেদন জানানো হবে হাইকোর্টে। ওই ধারায় বলা হয়েছে,  

হাইকোর্টে মনে করলে নিম্ন আদালতে জামিন পাওয়া কোনও ব্যক্তির জামিন খারিজ করতে পারে।  নির্দেশ দিতে পারে গ্রেফতারেরও। কিন্তু, পুজোর ছুটি চলায় হাইকোর্টের ফাইলিং সেকশন ছিল বন্ধ। রাঘবচারুলু  হাইকোর্টে  দীর্ঘক্ষণ বৈঠক করেন রেজিস্ট্রার জেনারেলের সঙ্গে। স্থির  হয়েছে মঙ্গলবার সকাল সাড়ে দশটায় বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হবে CBI। অগ্রাধিকারের ভিত্তিতে মামলাটি শোনার আবেদন জানানো হবে।  

.