কাল ফের আদালতে পেশ মদন, নিরাপত্তা আঁটোসাটো করতে পুলিসে চিঠি সিবিআইএর

Updated By: Dec 15, 2014, 10:56 PM IST
কাল ফের আদালতে পেশ মদন, নিরাপত্তা আঁটোসাটো করতে পুলিসে চিঠি সিবিআইএর

মঙ্গলবার মদন মিত্রকে ফের আদালতে পেশ করার আগে নিরাপত্তা আঁটোসাঁটো করতে চাইছে CBI। সেই অনুরোধেই বিধাননগর ও কলকাতা পুলিসের কমিশনারকে চিঠি পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

শনিবার মদন মিত্রকে পেশ করার সময় আলিপুর আদালত চত্বরে কার্যত তাণ্ডব চালিয়েছিল তৃণমূল কর্মীরা। মঙ্গলবার সেই ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি জানাল সিবিআই। চিঠি গেল কলকাতা ও বিধাননগর পুলিসের কাছে। আলিপুর আদালত চত্বরে তৃণমূল কর্মীদের বিক্ষোভে উদ্বিগ্ন CBI। তাদের আশঙ্কা, এমন বেলাগাম গণ উন্মাদনায় মদন মিত্রই কোনওভাবে আহত হতে পারেন। তা হলে, তার দায় বর্তাবে পুরোপুরি CBI-এর ওপরেই। এই পরিস্থিতি মোকাবিলায় কী ব্যবস্থা নেওয়া হচ্ছে দিল্লি থেকে তা জানতে চাওয়া হয়েছিল CBI-এর রাজ্য ইউনিটের কাছে। তারপরেই মঙ্গলবার নিরাপত্তা সুনিশ্চিত করার অনুরোধ জানিয়ে চিঠি পাঠানো হয়েছে কলকাতা ও বিধাননগর কমিশনারেটে।

এদিকে সারদার তদন্তকারীদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন স্বরাষ্ট্রমন্ত্রক। এ নিয়ে IB-র কাছে রিপোর্ট তলব করেছিল তারা। সোমবারই দিল্লিতে সেই রিপোর্ট পাঠিয়ে দিয়েছে IB-র রাজ্য ইউনিট। তবে, নিরাপত্তার জন্য কেন্দ্রীয় বাহিনী ব্যবহারের কথা এখনই ভাবা হচ্ছে না।    

 

.