দিল্লি থেকে প্রেসিডেন্সি, রাজনৈতিক হামলার প্রতিবাদে মহাশ্বেতা, শঙ্খ

Last Updated: Thursday, April 11, 2013 - 19:21

দিল্লিতে মুখ্যমন্ত্রী-সহ চার মন্ত্রীকে ঘিরে বিক্ষোভ, অর্থমন্ত্রীকে হেনস্থা আর তারপর থেকে রাজ্যজুড়ে চলতে থাকা সন্ত্রাস, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে তাণ্ডবে উদ্বেগ প্রকাশ করলেন কবি শঙ্খ ঘোষ, সাহিত্যিক মহাশ্বেতা দেবী। শঙ্খ ঘোষের কথায়, গুণ্ডামির প্রতিযোগিতা চলছে। গত মঙ্গলবার দিল্লিতে হেনস্থার শিকার হন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। তার প্রতিবাদে সরব হলেন প্রবীণ সাহিত্যিক মহাশ্বেতা দেবী।
দিল্লির ঘটনার পর থেকেই রাজ্যজুড়ে শুরু হয়েছে `তাণ্ডব`। বুধবার হামলা হয়েছে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে, হামলা হয়েছে পূর্ব মেদিনীপুরের গ্রন্থাগারে। তাণ্ডবে বিধ্বস্ত প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়।
মঙ্গলবারের ঘটনার পর থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় বাম দলগুলির কার্যালয়ে হামলা, ভাঙচুর, আগুন, বাম নেতা-কর্মীদের উপর হামলার তালিকাটা ক্রমশ দীর্ঘ হচ্ছে। আক্রান্ত হয়েছেন প্রাক্তন মন্ত্রী, প্রাক্তন বিধায়করাও। মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেও ওইসব হামলারও নিন্দা করেছেন মহাশ্বেতা দেবী।
প্রায় একই ভাষায় প্রতিক্রিয়া জানিয়েছেন কবি শঙ্খ ঘোষও। দিল্লিতে মুখ্যমন্ত্রী ও অর্থমন্ত্রীকে হেনস্থা, রাজ্যজুড়ে সন্ত্রাস, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে তাণ্ডবে উদ্বিগ্ন, মর্মাহত শঙ্খ ঘোষ বলেছেন,  রাজ্যজুড়ে গুণ্ডামির প্রতিযোগিতা চলছে। 
 
    



First Published: Thursday, April 11, 2013 - 19:22


comments powered by Disqus