দলীয় কর্মীদের পঞ্চায়েত বার্তা মমতার

Last Updated: Saturday, May 4, 2013 - 11:51

শীঘ্রই পঞ্চায়েত নির্বাচন হচ্ছে একথা মাথায় রেখে দলের নেতা-কর্মীদের সংগঠন আরও জোরদার করার নির্দেশ দিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত নির্বাচনকে যে কার্যত পাখির চোখ করেছে শাসক দল, এই বার্তাই শুক্রবার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রের সভা থেকে স্পষ্ট করে দেন তিনি। গোষ্ঠীদ্বন্দ্ব থেকে দূরে থাকতে নেতা-কর্মীদের সতর্ক করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।       
পঞ্চায়েত নির্বাচন নিয়ে যে টানাপোড়েন চলছে, তার মাঝে পড়ে তৃণমূলের নীচুতলার কর্মীদের মনোবল যাতে কোনওভাবে নষ্ট না হয়, সে দিকে দলনেত্রীর বিশেষ নজর রয়েছে। শুক্রবার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে দলকে চাঙা করার কাজটাই আগাগোড়া করে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নেতা-কর্মীদের উদ্দেশে তাঁর বার্তা, "পঞ্চায়েতকে পাখির চোখ করেছি আমরা। ভালোভাবে আমাদের পঞ্চায়েতে লড়তে হবে। সবাই ঐক্যবদ্ধভাবে লড়বেন।"
দলে গোষ্ঠীদ্বন্দ্ব নিয়েও এদিন সরব ছিলেন নেত্রী। সভায় হাজির শুভেন্দু অধিকারী এবং শিউলি সাহাকে রীতিমতো নাম করে সতর্ক করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব মেদিনীপুরের এই দুই সাংসদ, বিধায়কের কাজিয়া বারবার প্রকাশ্যে চলে এসেছে। অবিলম্বে দু`জনকে দ্বন্দ্ব মিটিয়ে নিতে নির্দেশ দিয়েছেন দলনেত্রী। যে কোনওরকম অন্তর্দ্বন্দ্ব মিটিয়ে নির্বাচনের কাজে সবাইকে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছেন তিনি। পঞ্চায়েত নির্বাচনকে মাথায় রেখে এদিন তৃণমূলের শীর্ষস্তরের নেতাদের বিভিন্ন জেলার দায়িত্ব ভাগ করে দেওয়া হয়। উত্তরবঙ্গের জেলাগুলির জন্য মন্ত্রী সাবিত্রী মিত্র, গৌতম দেব, অমল আচার্য, সৌরভ চক্রবর্তীকে দায়িত্ব দেওয়া হয়েছে।   



First Published: Saturday, May 4, 2013 - 11:51


comments powered by Disqus