খুশির ইদে সংখ্যালঘু উন্নয়নে একগুচ্ছ প্রকল্প ঘোষণা মুখ্যমন্ত্রীর

Last Updated: Monday, August 20, 2012 - 22:44

খুশির ইদে রেড রোডে নমাজে অংশ নিয়ে সম্প্রীতির বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যবাসীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি রাজ্য সরকার সংখ্যালঘু উন্নয়নে একগুচ্ছ প্রকল্পের কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। অসমে হিংসা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। শান্তিরক্ষার আবেদন জানিয়ে তিনি বলেন, অসম থেকে এরাজ্য আসা শরণার্থীদের জন্য সবরকম সাহায্য দিতে প্রস্তুত সরকার।
খুশির ইদ উপলক্ষে সোমবার সকালে রেড রোডে ছিল মানুষের ঢল। ইদের বিশেষ নমাজে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইদ উপলক্ষে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। একই সঙ্গে পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে গত একবছরে সংখ্যালঘুদের উন্নয়নে তাঁর সরকারের কাজের খতিয়ানও তুলে ধরেন মুখ্যমন্ত্রী। সংখ্যালঘু উন্নয়নে ঘোষণা করেন একগুচ্ছ প্রকল্পও। ভাষণে তিনি বলেন, "আলিয়া বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু হয়ে গেছে"। সেইসঙ্গে রাজ্যের জেলায় জেলায় সংখ্যালঘু উন্নয়ন ভবন তৈরিরও আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।
 
রেড রোডে মুখ্যমন্ত্রীর বক্তব্য উঠে এসেছে অসমে হিংসার প্রসঙ্গ। মুখ্যমন্ত্রী বলেন, অসম থেকে এরাজ্যে আসা শরণার্থীদের জন্য ইতিমধ্যেই একাধিক ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার। ভবিষ্যতেও হিংসা বিধ্বস্ত অঞ্চল থেকে এরাজ্যে শরণার্থীরা এলে, তাঁদের সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি।
 
ইদ উপলক্ষে সম্প্রীতির বার্তা ছিলই। তবে পঞ্চায়েত ভোটের কথা মাথায় রেখেই এদিনের বক্তব্যে রাজনীতিকেও দুরে সরিয়ে রাখলেন না মুখ্যমন্ত্রী।



First Published: Monday, August 20, 2012 - 22:44


comments powered by Disqus