পুলিস কমিশনার রাজীব কুমারের প্রশংসায় পঞ্চমুখ মুখ্যমন্ত্রী

বিধানসভায়  দাঁড়িয়ে কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে প্রশংসায় ভরিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। বিরোধীদের সমস্ত অভিযোগ নস্যাত্‍ করে  মুখ্যমন্ত্রী বুঝিয়ে দিলেন,  রাজীব কুমারের ওপর তিনি আস্থা রাখেন কতটা।

Updated By: Jul 4, 2016, 08:49 PM IST
পুলিস কমিশনার রাজীব কুমারের প্রশংসায় পঞ্চমুখ মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক: বিধানসভায়  দাঁড়িয়ে কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে প্রশংসায় ভরিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। বিরোধীদের সমস্ত অভিযোগ নস্যাত্‍ করে  মুখ্যমন্ত্রী বুঝিয়ে দিলেন,  রাজীব কুমারের ওপর তিনি আস্থা রাখেন কতটা।

সারদা কাণ্ডের সময় উঠে এসেছিলেন রাজীব কুমার। একই সঙ্গে বিতর্কেও ।  বিধাননগর কমিশনার থেকে কলকাতা পুলিসের কমিশনার, এই পথ হাটতে তাঁরা সময় লেগেছে মাত্র  কয়েকটা বছর। কিন্তু বাদ সাধে নির্বাচন কমিশন। সরকারের ঘনিষ্ঠ হওয়ার অভিযোগে নির্বাচনের মুখে সরে যেতে হয় তাকে। কিন্তু তৃণমূল ভোটে জেতার ৪৮ ঘণ্টার মধ্যেই রাজীব কুমার ফিরে পান ফেলে যাওয়া চেয়ার।  সৌজন্যে অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায়।

এবার বিধানসভায় রাজীব কুমারের ভূয়সী প্রশংসা  করলেন মুখ্যমন্ত্রী। সোমবার  স্বরাষ্ট্র দফতরের বাজেটে বিরোধীদের নিশানায় বারবার উঠে আসে রাজীব  কুমারের নাম। জবাবি ভাষণ দিতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘রাজীব কুমার খুব ভাল অফিসার। ওঁর ক্রেডেনশিয়াল নিয়ে প্রশ্ন করবেন না, ও বেস্ট অফিসার, উই এভার হ্যাড। ওঁকে নিয়ে কেন প্রশ্ন হয় জানি, সারদার ঘটনার সময় কোনও চিটফান্ড আইন ছিল না, তা সত্ত্বেও পাঁচ লাখ মানুষকে টাকা দিয়েছি, আমরা গ্রেফতার করেছি, আরাবুল জেল খেটেছে, আপনারা কী  করেছেন।‘

মুখ্যমন্ত্রী যখন প্রশংসা করছেন, ঠিক বিধানসভায় বসেছিলেন কলকাতার পুলিস কমিশনার রাজীব কুমার। মুখ্যমন্ত্রীর প্রশংসায় তাঁর চোখে মুখে ফুটে উঠছিল উচ্ছাস। বিরোধীরা অবশ্য এনিয়ে কটাক্ষ করতে ছাড়েননি।

এর  আগে বিধানসভায় দাড়িয়ে কোনও মুখ্যমন্ত্রী কোনও পুলিস কমিশনারের এমন প্রশংসা করেছেন, তেমনটা শোনা যায়নি। শুধু রাজীব কুমার নন, বিরোধী দলনেতার সঙ্গে বৈঠকে বসে মুখ্যমন্ত্রী জানান,  তথ্য কমিশনের চেয়ারম্যান করা হয়েছে প্রাক্তন আই এ এস জিডি গৌতমকে, প্রাক্তন ডিজি জিএম পি রেড্ডিকে করা হয়েছে তথ্য কমিশনের কমিশনার।

.