১৯-এর ব্রিগেড থেকেই হবে দিল্লি দখল : মমতা

'দিল্লি দখল' করে তবেই আগামী বছরের ২১ জুলাইয়ের সমাবেশ সংগঠিত হবে। বলেন তৃণমূল নেত্রী।

Updated By: Jul 21, 2018, 03:16 PM IST
১৯-এর ব্রিগেড থেকেই হবে দিল্লি দখল : মমতা

নিজস্ব প্রতিবেদন: টার্গেট ২০১৯। লক্ষ্য দিল্লি। বিরোধীদের একত্রিত করে বিজেপিকে উচ্ছেদ করার লক্ষ্যকে সফল করতে একুশের মঞ্চ থেকেই 'দিল্লি দখল'-এর ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৯-এর ১৯ জানুয়ারি 'দিল্লি দখল' করা হবে বলে  এদিন ডাক দিলেন তৃণমূল সুপ্রিমো।

২১ জুলাইয়ের সমাবেশ থেকে মমতা ঘোষণা করেন, ২০১৯-এর ১৯ জানুয়ারি মাসে ব্রিগেডে একটি সভার আয়োজন করা হবে। যেখানে উপস্থিত থাকবেন অ-বিজেপি দলের সব নেতারা। সারা ভারতের বিজেপি বিরোধী সব নেতাকে সেদিন তৃণমূলের ব্রিগেড সমাবেশে নিয়ে আসা হবে বলে জানান মমতা। তিনি আরও বলেন, সেই ব্রিগেড সমাবেশ থেকেই সংগঠিত করা হবে ফেডারেল ফ্রন্ট। এই ফেডারেল ফ্রন্ট-ই ২০১৯ সালে দিল্লির মসনদ থেকে বিজেপিকে উপড়ে ফেলবে।

উল্লেখ্য, দেশজুড়ে মোদী বিরোধী রাজনীতিতে এই মুহূর্তে অনেকটা 'কেন্দ্রীয় চরিত্রে'র ভূমিকা পালন করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মোদী বিরোধী অ-বিজেপি জোটের স্টিয়ারিংও তাঁরই হাতে, বলে মনে করা হচ্ছে। তাই মমতার 'উনিশে ১৯ দখল'-এর হুঙ্কারের মধ্যে যথেষ্ট গভীর তাত্পর্য রয়েছে বলে মত রাজনৈতিক মহলের একাংশের।

আরও পড়ুন, আঠারোয় প্যান্ডেল ভেঙেছে, উনিশে সরকার ভাঙবে

২১ জুলাইয়ের মঞ্চে ভাইপো তথা ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথার রেশ ধরেই মমতা সভামঞ্চ থেকে মেদিনীপুরে মোদীর সভায় প্যান্ডেল দুর্ঘটনাকে একহাত নেন। কটাক্ষ করেন বিজেপিকে। যে বিজেপি প্যান্ডেল তৈরি করতে পারে না, তাই তারা কী করে দেশ গড়বে, জনতার সেই প্রশ্নও তোলেন মমতা। 'দিল্লি দখল' করে তবেই আগামী বছরের ২১ জুলাইয়ের সমাবেশ সংগঠিত হবে বলে এদিন জানান আত্মবিশ্বাসী তৃণমূল নেত্রী।

.