মন্ত্রীদের পারফরম্যান্সে অসন্তুষ্ট মমতা বন্দ্যোপাধ্যায়

Last Updated: Tuesday, December 13, 2011 - 23:02

তিনি দ্রুত কাজের পক্ষপাতী। অথচ, নতুন সরকার ক্ষমতায় আসার ছ`মাস পরেও তাঁর ক্যাবিনেটের সদস্যরা গতিহীনতার শিকার!
প্রথম ছ`মাসে তাঁর মন্ত্রিসভার কাজে মোটেই সন্তুষ্ট নন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ আমলাদের উপস্থিতিতেই মন্ত্রীদের কাজের মূল্যায়ন করলেন মুখ্যমন্ত্রী। সেখানে দেখা গেল, রাজ্যের ৫৯টি দফতরের মধ্যে ৩১টি-ই পরিকল্পনা খাতে ৩০ শতাংশেরও কম খরচ করতে পেরেছে। ৫০ শতাংশের বেশি বরাদ্দ অর্থ খরচ করতে পেরেছে রাজ্যের মাত্র তিনটি দফতর। বস্তুত, ছ`মাসে ৫৯টি দফতরের মধ্যে শুধুমাত্র পরিকল্পনা ও উন্নয়ন, উদ্বাস্তু পুনর্বাসন এবং স্বরাষ্ট্র (রাজনৈতিক) এই তিনটি দফতরই সন্তুষ্ট করতে পেরেছে মুখ্যমন্ত্রীকে।
এখানেই শেষ নয় ব্যর্থতার খতিয়ান। ২৫টি দফতর খরচের কোনও হিসেবই দিতে পারেনি। এই হিসাব পাওয়ার পর সাতদিনের মধ্যে অর্থ দফতরকে সমস্ত ফাইল ছাড়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। বহু দফতরের অভিযোগ রয়েছে, অর্থ দফতরের লালফিতের বাঁধনে আটকে থাকছে বিভিন্ন প্রকল্প। সেই কারণেই সাতদিনের মধ্যে অর্থ দফতরকে সমস্ত ফাইল ছাড়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।
সোমবার টাউন হলে বিভিন্ন দফতরের আমলাদের উপস্থিতিতেই রাজ্য মন্ত্রিসভার সদস্যদের কাজের মূল্যায়ন করেন মুখ্যমন্ত্রী। একশোদিনের কাজ নিয়ে রীতিমতো অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন দফতরের মন্ত্রী চন্দ্রনাথ সিনহাকে কার্যত ভর্ত্‍সনা করেন। না পারলে চন্দ্রনাথবাবুকে মন্ত্রিত্ব ছেড়ে দিতেও বলেন মুখ্যমন্ত্রী।  
এদিন টাউন হলে বৈঠক শেষে মিডিয়ার মুখোমুখি হয় রাজ্যের জনস্বাস্থ্য কারিগরীমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় জানান, তিনমাস পরে আবার মন্ত্রিসভার বৈঠক হবে। সেখানে ফের খতিয়ে দেখা হবে মন্ত্রীদের পারফরম্যান্স।



First Published: Tuesday, December 13, 2011 - 23:02


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja