এনআইএ তদন্তে আপত্তি নেই রাজ্যের, তাও কেন্দ্রকে তোপ মমতার

বর্ধমান বিস্ফোরকাণ্ডে পুলিসের কাজের প্রশংসা করে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনআইএ তদন্ত নিয়ে যে তাঁর আপত্তি নেই, তাও স্পষ্ট করে দিয়েছেন তিনি। তবে এনআইএ তদন্ত নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে রাজ্যের সঙ্গে কেন্দ্রের আলোচনা করা উচিত ছিল বলে মনে করেন তিনি।  

Updated By: Oct 17, 2014, 08:31 PM IST
এনআইএ তদন্তে আপত্তি নেই রাজ্যের, তাও কেন্দ্রকে তোপ মমতার

কলকাতা: বর্ধমান বিস্ফোরকাণ্ডে পুলিসের কাজের প্রশংসা করে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনআইএ তদন্ত নিয়ে যে তাঁর আপত্তি নেই, তাও স্পষ্ট করে দিয়েছেন তিনি। তবে এনআইএ তদন্ত নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে রাজ্যের সঙ্গে কেন্দ্রের আলোচনা করা উচিত ছিল বলে মনে করেন তিনি।  

বর্ধমান বিস্ফোরণকাণ্ডে প্রশ্ন উঠছে রাজ্য পুলিসের ভূমিকা নিয়ে। এনআইএয়ের তদন্তকারীদের তল্লাসিতে ঘটনার আটদিন পরেও নতুন করে নথি-বিস্ফোরক উদ্ধার হওয়ার পর, রাজ্য পুলিসের সক্রিয়তা নিয়েই প্রশ্ন তুলেছেন বিরোধীরা। তবে বর্ধমান বিস্ফোরণকাণ্ডে সেই পুলিসের ভূমিকাকেই দরাজ সার্টিফিকেট দিলেন মুখ্যমন্ত্রী।

বিরোধীরা কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তদন্তের দাবি তুললেও গোড়ায় তা নিয়ে জোরালো আপত্তি তোলেন দলের শীর্ষনেতারা। পার্থ চট্টোপাধ্যায়, ডেরেক ওব্রায়েনরা রীতিমতো সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেন, সিআইডির ওপর সরকারের আস্থা আছে, এনআইএ তদন্তের কোনও প্রয়োজন নেই। শুক্রবার সুর বদলে মুখ্যমন্ত্রী জানালেন,এনআইএ নিয়ে আপত্তি তোলেনি রাজ্য।

বিস্ফোরণকাণ্ডের পর প্রায় এক সপ্তাহ ধরে তদন্ত করেছে রাজ্য পুলিস। কয়েকদিন গা ঢাকা দিয়ে থাকার পর পুলিয়ের চোখে ধুলো দিয়ে পালিয়ে গেছে জঙ্গিরা। এরপর এনআইএ তদন্ত শুরু করতেই উদ্ধার হয়েছে একের পর এক নথি, বিস্ফোরক। রাজ্য পুলিসের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ নিয়ে প্রশ্ন উঠেছে। এবার সেই পুলিসকে কেন মুখ্যমন্ত্রী দরাজ সার্টিফিকেট দিলেন তা নিয়ে প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

 

.