লোকশিল্পী, টলিউডের জন্য দরাজ-হস্ত মুখ্যমন্ত্রীর

Last Updated: Tuesday, May 21, 2013 - 20:05

চলচ্চিত্র ও টেলিভিশনের শিল্পী, কলাকুশলীদের জন্য স্বাস্থ্যবিমা থেকে শুরু করে লোকশিল্পীদের জন্য মাসিক পেনশন। পঞ্চায়েত নির্বাচনের আগে আজ এরকমই নানা প্রকল্প ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষক কল্যাণ সমিতির মাধ্যমে ব্লকে ব্লকে কৃষি বাজারের রক্ষণাবেক্ষণ, মাছ চাষের উন্নয়নেও একাধিক পরিকল্পনার কথা জানান তিনি।
সারদা-কাণ্ডের পর আসন্ন পঞ্চায়েত নির্বাচন তাঁর দলের কাছে বড় পরীক্ষা। শাসক-সারদা যোগাযোগের নানা ঘটনা প্রকাশ্যে আসার পর এই নির্বাচনেই প্রথম গোটা রাজ্যের মানুষের মুখোমুখি হতে হবে তৃণমূলকে। পঞ্চায়েত ভোটের দিন ঘোষণা হয়ে গেলেও বিস্তারিত নির্ঘণ্ট এখনও প্রকাশিত হয়নি। মানুষের মন জয়ে হাতে থাকা এই সামান্য সময়টুকুই কাজে লাগালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
লোকশিল্পীদের পাশাপাশি টলিউডের জন্যও দরাজ-হস্ত মুখ্যমন্ত্রী। মঙ্গলবার, মুখ্যমন্ত্রী জানান, কৃষক কল্যাণ সমিতি গঠন করে তাদের হাতে বিভিন্ন ব্লকের কৃষি বাজারের দায়িত্ব তুলে দেওয়া হবে। ইলিশ মাছের যোগান বাড়াতে গবেষণা কেন্দ্র ও মিষ্টি জলের মাছের জন্য রিজার্ভার গড়ার কথাও জানান তিনি। এ দিন, মহাকরণে মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণের জন্য গঠিত টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। দাবি করেন, মুরগির মাংস ও আদার দাম নিয়ন্ত্রণে ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার।



First Published: Tuesday, May 21, 2013 - 20:05


comments powered by Disqus