ফের রেল মন্ত্রক ফিরে পাওয়ার আশায় মমতা

Last Updated: Friday, March 8, 2013 - 19:22

আগামী লোকসভা নির্বাচনে কংগ্রেস না বিজেপি? কে ক্ষমতায় আসবে তা এখন কোটি টাকার প্রশ্ন। কিন্তু, মমতা বন্দ্যোপাধ্যায় নিশ্চিত যে ভোটের পর রেলমন্ত্রক তাঁদের হাতেই আসছে। তবে, কি তিনি বিজেপির হাত ধরার কথা ভাবছেন? নাকি চেষ্টায় আছেন ফের কংগ্রেসের কাছাকাছি আসার? "লোকসভা ভোটের পর রেলমন্ত্রক পাচ্ছে তৃণমূল", মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।  
নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল মহিলা কংগ্রেসের সেমিনারে আত্মবিশ্বাসী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, ইউপিএ-এনডিএ কোনও জোটে না থেকে তাঁর দল কী ভাবে রেলমন্ত্রক হাতে পাবে? তাই, রাজনৈতিক মহলের ধারণা, এই মন্তব্যে মুখ্যমন্ত্রী বুঝিয়ে দিলেন, লোকসভা ভোটের পর তিনি থাকবেন ক্ষমতাসীন জোটের সঙ্গেই। তবে, কোন দলের হাত ধরে তৃণমূল ফের রেলমন্ত্রীর দায়িত্ব পাবে বলে তিনি আশা করছেন, তা খোলসা করেননি মুখ্যমন্ত্রী।
 
নির্বাচনের আগে এই মন্তব্য করে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে খোলা চিঠি দিচ্ছেন বলে মন্তব্য সিপিআইএমের। রেলমন্ত্রিত্বের জন্য ফের তাদের হাত ধরতে চাইলেও সে রাস্তা সহজ নয়। মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রেক্ষিতে প্রতিক্রিয়া কংগ্রেসের। লোকসভা ভোটের দিকে তাকিয়ে কোন দিকে যেতে চাইছেন মুখ্যমন্ত্রী? স্পষ্ট করুন অবস্থান। বলছে বিজেপি।
 
লোকসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে পাশে পেতে তত্‍পর বিজেপি। কংগ্রেসও তৃণমূলের জন্য দরজা একেবারে বন্ধ করে দিয়েছে এমন নয়। রাষ্ট্রপতির সফরসঙ্গী হিসাবে মুকুল রায়ের বাংলাদেশে যাওয়াই হোক বা সুন্দরবনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীলকুমার শিণ্ডের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক। লোকসভা ভোটের আগে কংগ্রেস-তৃণমূলের ফের গাঁটছড়া বাঁধার সম্ভাবনা নিয়েও রয়েছে জল্পনা। এই পরিস্থিতিতে কোন দিকে গেলে লাভের সম্ভাবনা বেশি, মমতা বন্দ্যোপাধ্যায় এখন সেই হিসেবই কষছেন বলে মনে করছে রাজনৈতিক মহল।



First Published: Friday, March 8, 2013 - 19:23


comments powered by Disqus