শেষ মহূর্তে বাতিল মমতা-ন্যান্সি বৈঠক, মুখ্যমন্ত্রীর দাবি বৈঠকের কথাই ছিল না

Last Updated: Friday, February 21, 2014 - 15:43

ভারতে মার্কিন রাষ্ট্রদূত ন্যান্সি পাওয়েলের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হয়নি। সফরসূচি মেনে এ দিন রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে বৈঠক করেন ন্যান্সি। কিন্তু তারপর মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা না করেই ফিরে যান তিনি।

ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ন্যান্সি পাওয়েলের সঙ্গে বৈঠক নিয়ে প্রশ্ন করা হলে এই ছিল মুখ্যমন্ত্রীর দাবি, বৈঠকের কোনও কথাই ছিল না। যদিও, মার্কিন কনস্যুলেট সূত্রে মিলছে অন্য তথ্য। মার্কিন কনস্যুলেট সূত্রে খবর, বৈঠকের জন্য সময় চেয়ে চলতি মাসের মাঝামাঝি দিল্লির মার্কিন দূতাবাস থেকে চিঠি পাঠানো হয়েছিল নবান্নে। মার্কিন কনস্যুলেটের ডিপ্লোম্যাটিক আইটিন্যারিতে সেই বৈঠকের স্টেটাস লেখা ছিল ইয়েট টু বি কনফার্মড। শুক্রবার সকালে মুখ্যমন্ত্রীর সচিবালয়ের সঙ্গে বৈঠক করেন ন্যান্সি পাওয়েলের প্রোটোকল অফিসাররা। সূত্রের খবর, রাজভবনে মধ্যাহ্নভোজের পর ন্যান্সি পাওয়েল মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্ করবেন বলে স্থির হয়েছিল।

ন্যান্সি পাওয়েলকে ঘিরে শুক্রবার তত্পরতা ছিল নবান্নেও। নবান্নে পুলিস কর্তাদের কাছে তথ্য ছিল দুপুর একটা পঞ্চাশে সেখানে যেতে পারেন মার্কিন রাষ্ট্রদূত। রাজ্যের প্রোটোকল বিভাগেও ন্যান্সি পাওয়েলের সফরসূচিতে রাজভবনের পাশাপাশি, নবান্ন যাওয়ার কথা ছিল। এমনকী, তৃণমূল কংগ্রেসের ওয়েবসাইটেও বৈঠকের কথা লেখা ছিল। কিন্তু, মুখ্যমন্ত্রী বৈঠকের কথা খারিজ করার সঙ্গে সঙ্গে ওয়েবসাইট থেকে সে তথ্য সরিয়ে নেওয়া হয়। শুক্রবার দুপুরে, রাজভবনের মধ্যাহ্নভোজ শেষে মার্কিন কনস্যুলেটে ফিরে যান ন্যান্সি পাওয়েল।



First Published: Friday, February 21, 2014 - 15:43


comments powered by Disqus