মঙ্গলবার টাউন হলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেছেন এনসিপি নেতা ও কেন্দ্রীয় কৃষিমন্ত্রী শরদ পাওয়ার। তবে সেই বৈঠকে হাজির নেই পূর্বাঞ্চলের কোনও অকংগ্রেসি রাজ্যের মুখ্যমন্ত্রী।

Last Updated: Wednesday, September 26, 2012 - 14:21

মঙ্গলবার টাউন হলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেছেন এনসিপি নেতা ও কেন্দ্রীয় কৃষিমন্ত্রী শরদ পাওয়ার। তবে সেই বৈঠকে হাজির নেই পূর্বাঞ্চলের কোনও অকংগ্রেসি রাজ্যের মুখ্যমন্ত্রী। দ্বিতীয় ইউপিএ সরকার থেকে সমর্থন প্রত্যাহার করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেচ দুর্নীতি ইস্যুতে গতকাল ইস্তফা দিয়েছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী ও এনসিপি নেতা অজিত পওয়ার। ইস্তফা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন এনসিপির আরও ২০ জন মন্ত্রী। রাজনৈতিক মহলের একাংশের ধারনা মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চৌহানকে চাপে রাখতেই ইস্তফার সিদ্ধান্ত। 
কেন্দ্রীয় রাজনীতিতে এখন তৃণমূল কংগ্রেস ও এনসিপি, দু`দলেরই কংগ্রেসের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে। পূর্বাঞ্চলের কৃষি উন্নয়ন নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করার কথা কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর। সেই বৈঠকে পূর্বাঞ্চলের ৬ টি রাজ্যের মুখ্যমন্ত্রী হাজির না হওয়ায়, পূর্বাঞ্চলে অকংগ্রেসি রাজনৈতিক জোট তৈরির প্রক্রিয়া কিছুটা হলেও ধাক্কা খেয়েছে। তবে, মহারাষ্ট্রের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শরদ পাওয়ারের বৈঠক রাজনৈতিক গুরুত্ব পেয়েছে।



First Published: Thursday, September 27, 2012 - 17:35


comments powered by Disqus