ফেসবুকে মমতা গর্জন আরও তীব্র

Last Updated: Thursday, November 1, 2012 - 22:41

ফের রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক দলগুলিকে প্রতিবাদে সরব হওয়ার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। ফেসবুকে মমতা লেখেন, কেন্দ্রীয় সরকার অসহ্য এবং দায়িত্বজ্ঞানহীন হয়ে পড়েছে। একই সঙ্গে মমতার সাবধানবাণী, "সময় দ্রুত চলে যাচ্ছে। আমি সবকটি রাজনৈতিক দল, এমনকী ইউপিএ-র সহযোগী দলগুলির কাছেও আবেদন জানাচ্ছি, তারা যেন নির্ভয়ে এই সরকারি সিদ্ধান্তের বিরোধিতা করে। সাধারণ মানুষের স্বার্থে আমি অবশ্যই আপনাদের পাশে থাকব।"
প্রতি মাসের শুরুতে এখন রাষ্ট্রায়ত্ত্ব তেল সংস্থাগুলি ভর্তুকি বিহীন গ্যাস সিলিন্ডারের দাম পুনর্নির্ধারণ করছে। আগের মাসের আমদানি খরচ এবং ডলারের তুলনায় টাকার দামের প্রেক্ষিতে নির্ধারিত হচ্ছে নতুন দাম। রান্নার গ্যাসের দাম ফের বেড়ে যাওয়ায় ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেভাবে কেন্দ্রে সরকার চলছে তাতে গণতন্ত্রের শেষ দিনে পৌঁছে যাবে বলেও অ্যাখা দিয়েছেন মমতা।
তিনি আরও লিখেছেন, ভর্তুকি বিহীন গ্যাস সিলিন্ডারের দাম ফের ২৬.৫০ টাকা বাড়িয়ে দেওয়া হল। বর্তমান ইউপিএ সরকার দিনদিন দায়িত্বজ্ঞানহীন ও অসহ্য হয়ে উঠছে। ..... এই সরকার সংখ্যালঘু হলেও তাঁরা এমন সব সিদ্ধান্ত নিচ্ছে যা সাধারণ মানুষের অস্বিত্বের সংকট তৈরি করছে। এইসমস্ত সিদ্ধান্ত নেওয়া হচ্ছে শুধুমাত্র কিছু তেল সংস্থাকে সুবিধা পাইয়ে দিতে। সময় পেরিয়ে যাচ্ছে। যেসব দল বাইরে থেকে এই সরকারকে সমর্থন দিচ্ছে তাদের-সহ  আমি সব রাজনৈতিক দলের কাছে আহ্বান জানাচ্ছি,  তারা যেন এই সিদ্ধান্তের প্রতিবাদে সরব হয়।....
 
অন্যদিকে ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ জানিয়েছে, আন্তর্জাতিক বাজারে দামের ওপর ভিত্তি করে রান্নার গ্যাসের দাম প্রতি মাসে কখনও  বাড়বে আবার কখনও কমবে। এর ফলে আদতে সাধারণ মানুষের সুবিধা হবে বলে দাবি করেছে এই তেল সংস্থা। তবে প্রায় হাজারের কোঠায় পৌঁছে যাওয়া গ্যাস সিলিন্ডারের দাম যে এই আশ্বাসবাণীর ওপর যথেষ্ট ভারী, সেকথা বলাই বাহুল্য।    



First Published: Thursday, November 1, 2012 - 22:41


comments powered by Disqus