দলকে কড়া, কেন্দ্রকে কটাক্ষ, লালুকে ঠাট্টার বার্তা মমতার

Last Updated: Monday, September 30, 2013 - 19:27

শতাব্দী রায় ও তাপস পালকে মঞ্চে বসিয়েই কুণাল ঘোষ এবং সোমেন মিত্রকে বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজি ইনডোরে তৃণমূলের বর্ধিত সভায় বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, "কেউ লক্ষ্মণরেখা অতিক্রম করলে বরদাস্ত করবে না দল।" যদিও কুণাল ঘোষ বা সোমেন মিত্রের নাম করেননি মুখ্যমন্ত্রী।
সারদায় প্রতারিতদের টাকা ফেরতের দায় সরকারের নয়। নেহাত মানবিকতার খাতিরেই রাজ্য সরকার এটা করছে। নেতাজি ইনডোর স্টেডিয়ামে এ কথা বললেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, কালীপুজোর আগেই চার থেকে পাঁচ লক্ষ আমানতকারীর টাকা ফেরত দিয়ে দেবে রাজ্য সরকার। এই নিয়ে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করতেও ছাড়েননি মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, আমানতকারীদের টাকা ফেরতের জন্য রাজ্য যে বিল এনেছে, তা নিয়ে অযথা দেরি করছে কেন্দ্র।
প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ এনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর দাবি, রাজ্যের ঋণের ওপর সুদের কাঠামো পুনর্বিন্যাসের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। যা পরবর্তী ক্ষেত্রে পালন করা হয়নি। কেন্দ্র সুদের কাঠামো পুনর্বিন্যাস না করলে দিল্লি গিয়ে বিক্ষোভ দেখানোর হুঁশিয়ারিও দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।
লোকসভা ভোটে রাজ্যে একাই লড়বে তৃণমূল কংগ্রেস। তার জোরালো ইঙ্গিত মিলল মুখ্যমন্ত্রীর কথায়। নেতাজি ইনডোরে তৃণমূলের বর্ধিত কর্মিসভায় মুখ্যমন্ত্রীর বললেন, উত্তরবঙ্গের চারটি জেলায় এককভাবে সংগঠন শক্তিশালী করবে তৃণমূল কংগ্রেস।
একদিনের জন্য লোভ করতে নেই। তাহলে ভবিষ্যতে ফল ভাল হয় না। পশুখাদ্য মামলায় সিবিআই আদালতের রায় নিয়ে একথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।



First Published: Monday, September 30, 2013 - 19:27


comments powered by Disqus