অকাল পঞ্চায়েত ভোটের তোড়জোড়ে ছুটি বাতিল কমিশন কর্মীদের

Last Updated: Wednesday, October 3, 2012 - 19:45

পঞ্চায়েত নির্বাচন এগিয়ে আনতে তোড়জোড় শুরু করে দিয়েছে রাজ্য সরকার। প্রশাসনিক স্তরে নির্বাচন এগিয়ে আনার সব চেষ্টাই করা হচ্ছে রাজ্য সরকারের তরফে। মুখ্যমন্ত্রী জানুয়ারি মাসে নির্বাচন চাইছেন। কিন্তু নির্বাচিত পঞ্চায়েতগুলির সময়সীমা আগামী মে মাস পর্যন্ত। প্রশ্ন উঠছে তাহলে কি নির্বাচিত পঞ্চায়েতকে ভেঙে দেবে সরকার? বিরোধী শিবির অভিযোগ করতে শুরু করেছে গ্রামে জনপ্রিয়তা হারাচ্ছে শাসক দল। তাই নির্বাচন এগিয়ে আনার তোড়জোড়।
অন্যদিকে, পুজো এবং ইদের দিন ছুটি বাতিল করে ভোটার তালিকা সংশোধনের কাজ করতে হবে কমিশনের কর্মীদের। নজিরবিহীনভাবে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। কারণ পঞ্চায়েত নির্বাচন এগিয়ে আনার জন্য রাজ্য সরকারের উদ্যোগ। আর সেজন্যই ১৫ জানুয়ারির বদলে ২ জানুয়ারির মধ্যে সম্পূর্ণ করতে হবে ভোটার তালিকা সংশোধনের কাজ।
রাজ্য নির্বাচন কমিশনের নজিরবিহীন এই সিদ্ধান্তের  প্রতিবাদে নির্বাচন কমিশনে দরবার করেন বাম প্রতিনিধিরা। দিল্লিতে নির্বাচন কমিশনের দফতরেও প্রতিবাদ জানান তাঁরা। উত্সবের মরশুমে কমিশনের কর্মীদের ছুটি দেওয়ার দাবি জানিয়েছেন তাঁরা। পাশপাশি বাম প্রতিনিধিদের বক্তব্য, উত্সবের সময় অনেকেই বাইরে বেড়াতে যান। তাই এইসময় ভোটার তালিকা সংশোধন করা হলে বঞ্চিত হবেন অনেক নাগরিকই।



First Published: Wednesday, October 3, 2012 - 19:45


comments powered by Disqus