দুবরাজপুরে পুলিস বাড়াবাড়ি করেনি: মমতা

Last Updated: Wednesday, November 7, 2012 - 20:05

প্ররোচনার মুখে পড়েও দুবরাজপুরে পুলিস বাড়াবাড়ি করেনি। পুলিস গুলি চালায়নি। দুবরাজপুরের ঘটনায় আজ পুলিসকে এভাবেই দরাজ সার্টিফিকেট দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুবরাজপুরের ঘটনা পরিকল্পিত বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ঘটনার পরিকল্পনা কারা করেছে, তা খতিয়ে দেখতে এডিজি আইনশৃঙ্খলার নেতৃত্বে তদন্ত হবে।
এদিন লোবা গ্রামের জমি আন্দোলনকারীদের উপর গুলি চলায় ঘটনায় পুলিসের পাশেই দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর ভাষায় লোবা গ্রামে পুলিস যে `সংযত আচরণ` দেখিয়েছে, তার জন্য তিনি তাঁদের ধন্যবাদও জানিয়েছে। জমি আন্দোলনে  মা-মাটি-মানুষের সরকার গুলি চালিয়েছে, এই তকমা যাতে না লাগে, সাংবাদিক সম্মেলনে আগাগোড়াই সেদিকে নজর ছিল মুখ্যমন্ত্রীর। মহাকরণে দাঁড়িয়ে তার দিকে প্রশ্ন আসার আগেই মুখ্যমন্ত্রী নিজেই বলেন নন্দীগ্রাম, সিঙ্গুরের সঙ্গে এই ঘটনার কোনও তুলনা চলে না। এদিকে, ঘটনা কেন ঘটল এ বিষয়ে তদন্তের নির্দেশ দিলেও লোবা গ্রামে গিয়ে বুধবারই শিল্পমন্ত্রী ঘোষণা করে দেন ঘটনার পিছনে কংগ্রেস এবং সিপিআইএমের হাত রয়েছে।
  

দুবরাজপুরে পুলিসের গুলি চালানোর ঘটনায় ফের একবার উত্তপ্ত রাজ্য রাজনীতি। চরমে রাজনৈতিক তরজাও। দুবরাজপুরে পুলিসের গুলি চলেনি বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  একইসঙ্গে তাঁর মন্তব্য, দুবরাজপুরের ঘটনা পরিকল্পিত।  বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রের পাল্টা  অভিযোগ, সরকারের তরফে দুবরাজপুরকাণ্ড ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। তদন্তের আগেই রাজ্যের মন্ত্রীরা অন্যের ঘাড়ে দায় চাপাচ্ছেন বলেও কটাক্ষ করেছেন তিনি। সেইসঙ্গে ঘটনাটির নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন বিরোধী দলনেতা।



First Published: Wednesday, November 7, 2012 - 22:31


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja