মুখ্যমন্ত্রীকে পদত্যাগপত্র মনোজের

মুখ্যমন্ত্রীকে পদত্যাগপত্র পাঠিয়ে দিলেন কংগ্রেস নেতা মনোজ চক্রবর্তী। আজ নিজের আপ্তসহায়কের হাত দিয়ে পদত্যাগপত্র পাঠিয়ে দেন তিনি। মন্ত্রিসভা সম্প্রসারণের পর মনোজবাবুর কাছ থেকে দুটি দফতর ছিনিয়ে নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এতে ক্ষুব্ধ মনোজবাবু মহাকরণে দাঁড়িয়েই তৃণমূল নেতৃত্বাধীন রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তুলোধোনা করেন। বলেন, কাজ করা নয়, প্রতিহিংসা চিরতার্থ করাই এই সরকারের প্রাথমিক লক্ষ।

Updated By: Jan 24, 2012, 05:48 PM IST

মুখ্যমন্ত্রীকে পদত্যাগপত্র পাঠিয়ে দিলেন কংগ্রেস নেতা মনোজ চক্রবর্তী। আজ নিজের আপ্তসহায়কের হাত দিয়ে পদত্যাগপত্র পাঠিয়ে দেন তিনি।
মন্ত্রিসভা সম্প্রসারণের পর মনোজবাবুর কাছ থেকে দুটি দফতর ছিনিয়ে নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এতে ক্ষুব্ধ মনোজবাবু মহাকরণে দাঁড়িয়েই তৃণমূল নেতৃত্বাধীন রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তুলোধোনা করেন। বলেন, কাজ করা নয়, প্রতিহিংসা চিরতার্থ করাই এই সরকারের প্রাথমিক লক্ষ। মুখ্যমন্ত্রীর পারফরমেন্স নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, রাজ্যে `ডিকটেটরশিপ` চলছে। মন্ত্রিসভা পুনর্গঠনের আগে মুখ্যমন্ত্রী তাঁর সঙ্গে আলোচনা করার সৌজন্যটুকু দেখাননি বলে অভিযোগ করেন তিনি। ইস্তফাপত্র দেখিয়ে তিনি বলেন, শুধু সই করা আর তারিখ বসানো বাকি। গোটা ঘটনাটি নিয়ে প্রণব মুখোপাধ্যায় ও অধীর চৌধুরীর সঙ্গে আলোচনা করেই তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন মনোজবাবু। দিন কয়েকের মধ্যে পুরো ঘটনা এআইসিসিকে জানাবেন তিনি। হাইকমান্ড তাঁকে পদত্যাগ করার অনুমতি দিলেই ইস্তফাপত্র পেশ করবেন। তবে মানসিক ভাবে তিনি এই মন্ত্রিসভার সঙ্গে থেকে কাজ করতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন মনোজবাবু।
তাঁর দফতরের কাগজপত্র ফাইল সমস্ত সচিবের কাছে পাঠিয়ে দেন। দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে ফ্যাক্স বার্তা পাঠিয়ে দেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং  প্রণব মুখোপাধ্যায়কে। এরপরই তাঁর ইস্তফার ব্যাপারে অনুমোদন দেয়  কংগ্রেস হাইকমান্ড। 

.