খুঁটিপুজোর মাধ্যমে শহিদ দিবসের প্রস্তুতি শুরু তৃণমূলের

২১ জুলাইয়ের ঢাকে কাঠি। ধর্মতলায় আজ খুঁটিপুজোর মাধ্যমে শহিদ দিবসের প্রস্তুতি শুরু করে দিল তৃণমূল কংগ্রেস। আগাগোড়া হাজির থেকে তদারকি করলেন সাধারণ সম্পাদক সুব্রত বক্সী।

Updated By: Jul 15, 2015, 02:54 PM IST
খুঁটিপুজোর মাধ্যমে শহিদ দিবসের প্রস্তুতি শুরু তৃণমূলের

ওয়েব ডেস্ক: ২১ জুলাইয়ের ঢাকে কাঠি। ধর্মতলায় আজ খুঁটিপুজোর মাধ্যমে শহিদ দিবসের প্রস্তুতি শুরু করে দিল তৃণমূল কংগ্রেস। আগাগোড়া হাজির থেকে তদারকি করলেন সাধারণ সম্পাদক সুব্রত বক্সী।

২১ জুলাই। ১৯৯২-এর এই দিনটাতেই মহাকরণ অভিযানের ডাক দিয়েছিলেন তত্কালীন যুব কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিসের গুলিতে প্রাণ গিয়েছিল ১৩জনের।  তারপর থেকে প্রতিবছরই এইদিনটা শহিদ দিবস হিসাবে পালন করে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নতুন দল গঠনের পরও ছবিটা বদলায়নি। প্রতিবছর ২১ জুলাই ধর্মতলায় সভা করে তৃণমূল।

এবারের শহিদ দিবসের প্রস্তুতির আনুষ্ঠানিক সূচনা হল বুধবার। সেখানেও অভিনবত্ব। সকাল সকাল ধর্মতলায় খুঁটিপুজো । আগাগোড়া হাজির থেকে তদারক করলেন দলের সাধারণ সম্পাদক সুব্রত বক্সি।

হাতে আর ছটাদিন। প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চাইছে না ঘাসফুল শিবির।

শহিদ দিবসের প্রস্তুতি
-----
ধর্মতলায় তৈরি হচ্ছে ৩টি বড় স্টেজ
ওই চত্বরে বসছে ২০ জায়ান্ট স্ক্রিন
পুলিসের সঙ্গে বৈঠক সেরেছেন তৃণমূল নেতারা

১৯ তারিখের মধ্যে সব জেলা থেকে কর্মীদের কলকাতায় পৌছনোর নির্দেশ দেওয়া হয়েছে। উত্তর কলকাতার বিভিন্ন ধর্মতলায় তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও কর্মীদের থাকার জন্য সল্টলেক, গীতাঞ্জলি, নেতাজি ইন্ডোর সহ স্টেডিয়াম বুকিং শেষ।  এখন  প্রতীক্ষা শহিদ দিবসের মঞ্চ থেকে নতুন কী বার্তা দেন তৃণমূল নেত্রী।

 

 

.