...তাহলে একটু কাবাব হয়ে যাক?

Updated By: Feb 8, 2016, 10:23 PM IST
...তাহলে একটু কাবাব হয়ে যাক?

প্রেমের উৎসবে গোলাপ, চকলেট তো অনেক হল! এবার একটু কাবাব হয়ে যাক? পকেট ফ্রেন্ডলি প্রেমে কবজি ডুবিয়ে কাবাব আর দেদার প্রেম একমাত্র মারুফাজে।

ঘরের একেবারে কাছেই। ক্যাফে কফি ডে বা কোনও নিয়ন আলোর রেস্তোরাঁ নয়, নয় কেএফসি কিংবা ম্যাকডোনাল্ডও, মারুফাজ সবার থেকে আলাদা। কলকাতা দক্ষিণে বেহালার অজন্তা সিনেমার কাছেই মারুফাজে রঙিন হোক প্রেম বসন্ত, আর স্মৃতিতে থাকুক হরেক রকম কাবাব। কী কী থাকছে?

চিকেন চিজ কাবাব
ইমু কাবাব
মাশরুম মতই কাবাব
মটন কাবাব
প্রন তন্দুর
কুইল তন্দুর
তুর্কি কাবাব

প্রেমের মাস ফেব্রুয়ারি। উঁকি মারছে প্রেম। এবার তো পর পর দু'দিন 'ভ্যালেন্টাইন ডে'। ১৩ তারিখ সরস্বতী বন্দনায় মাতবে বাঙালি। দেবী আরাধনার পর বাঙালির পরতে পরতে  লাগে বসন্ত। বাঙালির 'ভ্যালেন্টাইন ডে'তে স্কুল কলেজে আড্ডা হয়েই সোজা প্ল্যান করুন মারুফাজে-The Marufaz Way। চিন্তা নেই, পকেটে ৪০০ থেকে ৮০০ হলেই কাবাবে কব্জি ডোবাতে পারবেন খুব সহজেই। তুর্কি কাবাব (৩২৫ টাকা/৪ পিস), প্রন তন্দুর (৩২৫ টাকা/৬ পিস), কুইল তন্দুরের (১২৫ টাকা) সঙ্গে সফট ড্রিঙ্ক আর একটা সেলফি, একেবারে পারফেক্ট পুজো। এতো না হয় গেল বন্ধুদের সঙ্গে। আর ১৪ ফেব্রুয়ারি? প্রেম দিবসে সঙ্গিনীর হাতে হাত আর সময়টা একেবারেই একান্ত করে নিতে ক না চায়! চাইলেই তো পাওয়া যায় না, ভিড়ে ভিড় সব জায়গাই। একান্তে দুজনার দুটি পথ এক হয়ে মারুফাজে চলে আসুন, প্রেমিক অথবা প্রেমিকা অনেক উপহারের মধ্যেই একটা সারপ্রাইজ ডিনার হোক মারুফাজে। মুখ মিষ্টি করার আগে একটু ঝাল দিয়ে শুরু হলে ঠোঁটে ঠোঁট প্রেমের ব্যারিকেডটা আর ভাঙবার নয়।

হঠাৎ কাবাবই কেন? কারণ, এমনটা রোজ রোজ হয় না। ২০ তারিখ পর্যন্ত এই স্পেশাল কাবাব ফেস্টিভ্যাল চলবে। আর আপনি নিশ্চয়ই প্রমের দিবসে সাধারণের মধ্যে থেকেই অসাধারণ হতে চান। তাই ফেস্টিভ মুডে স্পাইসি প্রেম ভিন্ন সাধ তো বটেই, সঙ্গে অসাধারণও। ২১ শতকের প্রেম যুগলের জন্য মারুফাজ একটা অন্য দিগন্ত খুলে দিলে, আপনি তাতে সামিল হবেন না? 'Love with Spice' অথবা কুছ পেয়ারা/ বহত কুছ তিখা-ভিন্ন ভ্যালেন্টাইন মন চাইলেই হাতের নাগালে। অফার নয়, বিগ অফার। একবার মিস তো, মওকা দুবারা নেহি মিলেগা।

আর একটা প্লাস পয়েন্ট কাবাব প্রেমীদের জন্যও। তুরস্ক গিয়ে কাবাব খাবেন নাকি তুরস্কের কাবাব ঘরের কাছেই চেখে দেখবেন? নিশ্চয় দ্বিতীয় পথটাই পছন্দ করবেন। ভোজন রসিকরা যুগলেও আসতে পারেন, কিংবা কাবাব ফেস্টে সামিল করতে পারেন গোটা পরিবারকেও। কেবল বাঙালিদের কাছেই নয়, অ-বাঙালিদের কাছেও ১২০০-১৫০০ অব্দের প্রাচীন একটা আহার (কাবাব) টেস্ট করার সুবর্ণ সুযোগ। এবারের ভ্যালেন্টাইন ডে'তে মনের মিলন হোক মারুফাজেই।   

.