সারদা কাণ্ডে গ্রেফতার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মাতঙ্গ সিং

সারদা-কাণ্ডে গ্রেফতার হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মাতঙ্গ সিং। প্রতারণা ও ষড়যন্ত্রের অভিযোগে আজ তাঁকে গ্রেফতার করে সিবিআই। প্রাক্তন কংগ্রেস সাংসদ মাতঙ্গ সিংকে কাল কোর্টে তোলা হবে। সিবিআই একাধিকবার তাঁকে তলব করলেও অসুস্থতার কারণ দেখিয়ে এতদিন আসেননি মাতঙ্গ সিং। শনিবার, বুলেটপ্রুফ গাড়িতে নিরাপত্তারক্ষীদের নিয়ে সিজিও কমপ্লেক্সে হাজির হন তিনি। কোনও বেআইনি কাজে জড়িত নন বলে জেরার আগে সাংবাদিকদের কাছে দাবি করেন মাতঙ্গ।

Updated By: Jan 31, 2015, 09:54 PM IST
সারদা কাণ্ডে গ্রেফতার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মাতঙ্গ সিং

কলকাতা: সারদা-কাণ্ডে গ্রেফতার হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মাতঙ্গ সিং। প্রতারণা ও ষড়যন্ত্রের অভিযোগে আজ তাঁকে গ্রেফতার করে সিবিআই। প্রাক্তন কংগ্রেস সাংসদ মাতঙ্গ সিংকে কাল কোর্টে তোলা হবে। সিবিআই একাধিকবার তাঁকে তলব করলেও অসুস্থতার কারণ দেখিয়ে এতদিন আসেননি মাতঙ্গ সিং। শনিবার, বুলেটপ্রুফ গাড়িতে নিরাপত্তারক্ষীদের নিয়ে সিজিও কমপ্লেক্সে হাজির হন তিনি। কোনও বেআইনি কাজে জড়িত নন বলে জেরার আগে সাংবাদিকদের কাছে দাবি করেন মাতঙ্গ।

সিবিআইয়ের গোয়েন্দারা কিন্তু এসব যুক্তি মানতে চাননি।

সুদীপ্ত সেন অভিযোগ করেছিলেন, চ্যানেল বিক্রির নামে মাতঙ্গ সিং তাঁর কাছ থেকে ২৮ কোটি টাকা নেন। পরে, চুক্তি বাতিল হলেও সেই টাকা ফেরত পাননি তিনি।
 
মাতঙ্গ সিং আগে দাবি করেছিলেন, অসমের ব্যবসায়ী রাজেশ বাজাজের মাধ্যমে সারদা-কর্তাকে টাকা ফেরত পাঠিয়েছিলেন তিনি। শনিবার, সিজিও কমপ্লেক্সে রাজেশ বাজাজের মুখোমুখি বসিয়ে তাঁকে জেরা করেন গোয়েন্দারা।

সারদার ব্যবসা যাতে বাড়ে সে জন্য মাতঙ্গ সিং জাতীয় স্তরের এক প্রভাবশালী ব্যক্তির সঙ্গে সুদীপ্ত সেনের যোগাযোগ করিয়ে দেন বলেও অভিযোগ। এ দিন প্রায় আট ঘণ্টা জেরার পর মাতঙ্গ সিং যখন বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে যাচ্ছিলেন তখনই তাঁকে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতারের আগে প্রকাশ্যেই গোয়েন্দাদের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন তিনি।  

সিবিআই সূত্রে জানা গেছে, সারদা রিয়েলটির মামলায় সুদীপ্ত সেনের টাকা আত্মসাত্‍ ও ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে মাতঙ্গ সিংকে গ্রেফতার করা হয়েছে।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইতিমধ্যেই মাতঙ্গ সিংয়ের একাধিক ব্যাঙ্ক আক্যাউন্ট ফ্রিজ করার পাশাপাশি তাঁর বিভিন্ন সম্পত্তি বাজেয়াপ্ত করেছে।

 

.