ডেঙ্গি মৃত্যুতে ভাঙচুর মেডিক্যাল কলেজে, কর্মবিরতিতে কয়েকশো জুনিয়র ডাক্তার, নাকাল রোগীরা

ফের মেডিক্যাল কলেজে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। দিনভর চরম নাকাল হলেন রোগীরা। এক ডেঙ্গি আক্রান্ত রোগীর মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। হাসপাতালে ভাঙচুর চালান রোগীর আত্মীয়রা।

Updated By: Aug 18, 2015, 08:55 PM IST
ডেঙ্গি মৃত্যুতে ভাঙচুর মেডিক্যাল কলেজে, কর্মবিরতিতে কয়েকশো জুনিয়র ডাক্তার, নাকাল রোগীরা

ব্যুরো: ফের মেডিক্যাল কলেজে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। দিনভর চরম নাকাল হলেন রোগীরা। এক ডেঙ্গি আক্রান্ত রোগীর মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। হাসপাতালে ভাঙচুর চালান রোগীর আত্মীয়রা।

সোমবার ডেঙ্গির উপসর্গ নিয়ে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন হাওড়ার মালিপাঁচঘড়া থানার শশীভূষণ মুখার্জি লেনের বাসিন্দা রাজু অধিকারী। সোমবার বিকেলেই মৃত্যু হয় তাঁর। চিকিত্‍সায় গাফিলতির অভিযোগে হাসপাতালে ভাঙচুর চালান রোগীর আত্মীয়রা। চিকিত্‍সকদের মারধরেরও অভিযোগ ওঠে।  প্রতিবাদে কর্মবিরতিতে চলে যান কয়েকশো জুনিয়র ডাক্তার।

যদিও চিকিত্‍সকদের মারধরের অভিযোগ অস্বীকার করেন মৃতের আত্মীয়রা।  তাঁদের পাল্টা অভিযোগ চিকিতসকদের বিরুদ্ধে। সকাল থেকে জরুরি বিভাগ ছাড়া আর কোনও ওয়ার্ডেই দেখা মেলেনি জুনিয়র ডাক্তারদের। ভুগতে হয় দূর দূরান্ত থেকে আসা রোগীদের।

খবর পেয়ে বৌবাজার থানার পুলিস ঘটনাস্থলে পৌছলে পুলিস কর্মীদের সঙ্গে তুমুল বচসা শুরু হয় জুনিয়র ডাক্তারদের।  দফায় দফায় বৈঠকের পর দোষীদের গ্রেফতার, প্রতিটি ওয়ার্ডে সিসিটিভি ও পুলিসি পাহারা, জুনিয়র ডাক্তারদের এই সমস্ত দাবি মেনে নেন হাসপাতাল সুপার। এরপরই উঠে যায় কর্মবিরতি।

 

.