রবিবার সকাল থেকেই মেট্রো পরিষেবা শুরু হতে চলেছে, বাড়তে পারে রেকের সংখ্যা

ভাড়া বৃদ্ধির পর কলকাতা মেট্রোয় পরিষেবায় উন্নতি আনার জন্য জোড়া খুশির আসতে চলেছে। ছুটির দিন রবিবার আর দুপুর পর্যন্ত অপেক্ষা নয় সকাল ১০টা থেকেই চালু হয়ে যেতে পারে মেট্রো পরিষেবা। সঙ্গে বাড়তে পারে রেকের সংখ্যাও। সেক্ষেত্রে ভিড়ের চাপ অনেকটাই কমতে চলেছে।

Updated By: Nov 12, 2013, 08:19 PM IST

ভাড়া বৃদ্ধির পর কলকাতা মেট্রোয় পরিষেবায় উন্নতি আনার জন্য জোড়া খুশির আসতে চলেছে। ছুটির দিন রবিবার আর দুপুর পর্যন্ত অপেক্ষা নয় সকাল ১০টা থেকেই চালু হয়ে যেতে পারে মেট্রো পরিষেবা। সঙ্গে বাড়তে পারে রেকের সংখ্যাও। সেক্ষেত্রে ভিড়ের চাপ অনেকটাই কমতে চলেছে। এতদিন রবিবার দুপুর ২টো থেকে কলকাতা মেট্রো পরিষেবা চালু হয়।
দীর্ঘদিন ধরেই কলকাতার মেট্রোয় যাতায়াতকারীদের দাবি রবিবার দুপুর নয় সকাল থেকেই চালানো হোক মেট্রো। অবশেষে কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী অধীর চৌধুরীর উদ্যোগে এই দাবি বাস্তবে রূপ পাওয়ার অপেক্ষায়। অধীর চৌধুরী মেট্রো রেল আধিকারীদের নির্দেশ দেন রেকের সংখ্যা বাড়ানোর আর রবিবার সকাল থেকে মেট্রো চালানোর বিষয়টি। মেট্রো আধিকারিকরা জানিয়েছেন কয়েক সপ্তাহের মধ্যেই রবিবার সকাল থেকেই মেট্রো পরিষেবা চালু করা সম্ভব হয়ে যাবে।
এমনিতে রবিবার ছুটির দিন হলেও বিভিন্ন চাকরির পরীক্ষা থাকে ঘুরতে যাওয়া, কোনও জরুরি কাজে যাওয়া, কিংবা হাসপাতাল বা আত্মীয়র বাড়ি যাওয়ার থাকে। কিন্তু ছুটির দিন বলে এমনিতেই বাসের সংখ্যা বেশ কম থাকে। তাই বেশ সমস্যা পড়েন সাধারণ মানুষ। রবিবার সকাল থেকেই মেট্রো চালু হলে সেই সমস্যার সমাধান হবে।
এদিকে মেট্রোয় ভাড়া বাড়ার পর যাত্রী বেশ খানিকটা কমেছে বলে অনেকেই বলছেন। যদিও মেট্রো কর্তৃপক্ষ এ বিষয়ে কিছু বলছেন না।

.