কংগ্রেস-তৃণমূল কাজিয়া, অথৈ জলে মেট্রো

Last Updated: Sunday, November 18, 2012 - 13:18

মেট্রো রেলে ইউনিয়ন গড়া নিয়ে প্রকাশ্যে এল কংগ্রেস-তৃণমূল কাজিয়া। তৃণমূল নেতৃত্বের দাবি, আইএনটিইউসি অনুমোদিত ইউনিয়ন থেকে বেরিয়ে এসে সিংহভাগ সদস্য নতুন ইউনিয়ন গড়তে চাইছেন। কিন্তু প্রয়োজনীয় অনুমতি দেওয়া হচ্ছে না। এদিকে আগামী বছরের এপ্রিলেই মেট্রোসহ রেলের সতেরোটি জোনের নির্বাচনের দিন ঘোষণা হয়ে গিয়েছে। তৃণমূল নেতৃত্বের অভিযোগ, অনুমোদন না থাকলে নির্বাচনে অংশ নেওয়া সম্ভব নয়। ইউনিয়ন গড়ার অনুমতি এবং কর্মীদের দাবি-দাওয়া নিয়ে আগামী মঙ্গলবার রাস্তায় নামছে তৃণমূল।  
রেল দফতরের নতুন প্রতিমন্ত্রী হিসেবে অধীর চৌধুরী শপথ নেওয়ার পর থেকেই এ রাজ্যে কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেসের চাপানউতোর তীব্র হয়েছে। এবার মেট্রো রেলে নতুন ইউনিয়ন গড়ে অধীর চৌধুরীকে চাপে রাখতে চাইছে তৃণমূল। সম্প্রতি মেট্রো রেলের  আইএনটিইউসি অনুমোদিত ইউনিয়নের আঠেরো জন কার্যকারী সদস্যের মধ্যে পনেরো জন সদস্যপদ ছেড়েছেন । তাঁরা আইএনটিটিইউসি অনুমোদিত নতুন ইউনিয়ন তৈরির জন্য আবেদন জানিয়েছেন। কিন্তু মেট্রো রেলওয়ে বোর্ড তাদের অনুমতি দিচ্ছে না বলে অভিযোগ মদন মিত্রের।
মন্ত্রী হওয়ার পরেই দীর্ঘদিন তৃণমূলের হাতে থাকা রেলের বিভিন্ন দূর্নীতি ফাঁস করে দেওয়ার হুমকি দেন অধীর চৌধুরী। এবার মেট্রো রেলের কর্মীদের দাবিদাওয়া নিয়ে আন্দোলনে নেমে রেল প্রতিমন্ত্রীর ওপর পাল্টা চাপ তৈরির পথে তৃণমূল।  কর্মীদের একাংশের আশঙ্কা, যেভাবে সম্মুখসমরে জড়িয়ে পড়ছে দুপক্ষ, তাতে আখেরে ক্ষতি হবে মেট্রো রেলেরই।
 



First Published: Sunday, November 18, 2012 - 13:18


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja